বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

তরুনদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা আর কত?জবাবে যা বললেন মুমিনুল

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলে নতুন মুখ ছিলেন দুজন। মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রেজা। দুজনের কেউ একাদশে জায়গা পাননি। অথচ অভিষেক হয়ে যায় ইয়াসির রাব্বির। মিরপুর টেস্টের দলে এরা সবাই আছেন। নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন নাঈম শেখ।

সব মিলিয়ে সিরিজ এলেই নতুন মুখের ছড়াছড়ি। কিন্তু খেলানো হয় কমই। যদিও নির্বাচকমন্ডলির যুক্তি, নিউজিল্যান্ড সিরিজের কথা মাথায় রেখেই এমনটি করা হয়েছে। মিরপুর টেস্টের স্কোয়াড তাই ১৬ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

তরুণদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা আর কত দিন? শুক্রবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হকের কাছে এমন প্রশ্ন ছুড়ে দেয়া হয়। তার মতে, নতুন হলেও এরা জুনিয়র না।

তিনি বলেন, ‘আপনারা যদি দেখেন এখানে কিন্তু জুনিয়র কাউকে আনা হয়নি পরীক্ষা-নিরীক্ষার জন্য। আপনি দেখেন তামিম ভাই নেই, তার জায়গায় ওপেনার দরকার ছিল। জয় আসছে, নিউজিল্যান্ড সিরিজের ব্যাকআপ হিসেবে নাঈম আসছে। সাকিব ভাই ছিল না, তার জায়গায় রাব্বি খেললো প্রথম টেস্ট। রিয়াদ ভাই তো অবসর নিয়ে নিল। ওইসব জায়গাতে তো নতুন কাউকে নিতে হবে। আমাদের এমন নেই যে অনেক বেশি পারফরম্যান্স করার খেলোয়াড় আছে। আমার কাছে মনে হয় আপনারা এটা আমার চেয়ে ভালো জানেন। এখানে পরীক্ষা-নিরীক্ষার কিছু নেই। যারা নাই, তাদের জায়গায় খেলছে, ওরা ব্যাক করলেও হয়তো ওরা নির্দিষ্ট জোনে ফিরে যাবে।’

ওপেনিং জায়গাতে অনেক সিনিয়র আছে যারা ঘরোয়া ক্রিকেট খেলছেন? মুমিনুলের যুক্তি, ‘পারফরম্যান্স করলে অবশ্যই। পারফর্ম করলে অবশ্যই পিক করা যাবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ