বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মিরপুরে ভালো কিছুর প্রত্যাশায় টাইগাররা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ-পথে দর্শক বনে যান সাকিব আল হাসান। পরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করেন। খেলেননি প্রথম টেস্টেও। তবে চোট কাটিয়ে মাঠে ফিরছেন ঢাকা টেস্ট দিয়ে। হাতের চোট কাটিয়ে তার সঙ্গে টেস্টে ফিরছেন পেসার তাসকিন আহমেদও।

প্রথম টেস্টে ৮ উইকেটে হারের পর মানসিকভাবে উজ্জীবিত নন টাইগার ক্রিকেটাররা। হারের দুষ্টু চক্রে যে আটকে পড়েছে দেশের ক্রিকেটাররা। তবে সাকিব ও তাসকিন ফেরায় বাংলাদেশের বোলিং আক্রমণে শক্তিটা বেড়ে গেছে। দুই তারকাকে পেয়ে মানসিকভাবে অনেকটা চাঙা থাকবে মুমিনুল হকরা। তাই মিরপুরে ভালো কিছুই প্রত্যাশা করছেন টাইগারদের ভারপ্রাপ্ত ফিল্ডিং কোচ মিজানুর রহমান বাবুল।

বিসিবি’র পাঠানো ভিডিও বার্তায় বাবুল জানান সাকিব-তাসকিন ফেরাটা দলের জন্য ইতিবাচক দিক, ‘সাকিব ও তাসকিনের অন্তর্ভুক্তি অবশ্যই ইতিবাচক দিক। দুজনই আমাদের দলের বিশ্বমানের খেলোয়াড়। নতুন বলে যদি বলি, এবাদত ভালো করছে, পাশাপাশি তাসকিন যদি খেলে, তাহলে নতুন বলের জুটিটা খুব ভালো হবে। মিরপুরে টি-টোয়েন্টিতে তাসকিন খুব ভালো বোলিং করেছে, বিশ্বকাপেও ভালো করেছে। সে ভালো শেপে আছে। পাশাপাশি সাকিব এসেছে, তাইজুল ও মিরাজের ওপর যে দায়িত্বটা থাকে, সেটা সাকিবও ভাগাভাগি করে নিতে পারবে। সো বোলিং ইউনিট আমাদের খুবই ভালো হবে।’

টি-টোয়েন্টিতে বাজে পারফরম্যান্সে দেশের ক্রিকেটারদের মনোবল ভেঙে গিয়েছিল। এ নিয়ে মিজানুর বলেন, ‘জিম্বাবুয়ের পর আমরা এখানে (দেশে) টেস্ট খেলছি। মাঝে আমরা বিশ্বকাপ খেলেছি। এরপরে বাংলাদেশেও টি-টোয়েন্টি। বিশ্বকাপ ও টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স আমরা জানি। মানসিকভাবে আমাদের ছেলেরাও খুব একটা ভালো অবস্থানে ছিল না।’

টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়েছেন ওপেনার সাইফ হাসান। তার বদলে ঢাকা টেস্টে ওপেনিংয়ে নামবে কে? নাঈম শেখ দলে থাকলেও মিজানুরের পছন্দ মাহমুদুল হাসান জয়, ‘টপ-অর্ডাররা এখানে (চট্টগ্রামে) ফেল করেছে দুই ইনিংসে, আমরাও (দল) ভালো করতে পারিনি। মিরপুরে জানি না কারা ওপেন করবে। সাদমান এক নম্বর পছন্দ। অন্যান্যদের মধ্যে জয় এসেছে নতুন। ন্যাশনাল লিগে খুব ভালো ব্যাটিং করেছে। তার হয়তো একটা সুযোগ আসবে। শান্ত শ্রীলঙ্কার পর এখানে খেলছে। শ্রীলঙ্কাতে খুব ভালো খেলেছে। হয়তো নতুন বলটা তারাই খেলবে। তাদের মধ্যে সেই আগ্রহ-চেষ্টাটা আমি দেখতে পেয়েছি। আশা করি মিরপুরে ভালো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ