বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ব্যালন ডি’অর না পেয়ে বেনজেমা হতাশ নন : আনচেলত্তি

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

ক্যারিয়ারের প্রথম ব্যালন ডি’অর খেতাব না পেয়ে করিম বেনজেমা ‘কান্না করছেন না’ বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি।

সোমবার রেকর্ড সপ্তমবারের মতো বর্ষ সেরা ফুটবলারের এই খেতাব জয় করেছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) আর্জেন্টাই সুপার স্টার লিওনেল মেসি।

৩৪ বছর বয়সি মেসি গত জুলাইয়ে আর্জেন্টিনাকে কোপা আমেরিকার শিরোপা পাইয়ে দেয়ার পাশাপাশি ২০২১ সালে গোল করেছেন ৪০টি। যার মধ্যে বার্সার হয়ে করেছেন ২৮টি গোল।

 

একই বছর বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লিওয়ানদোস্কি ও চেলসি মিডফিল্ডার জর্জিনহোর পর চতুর্থ অবস্থানে রয়েছেন বেনজেমা।

গতকাল মাদ্রিদে এক সংবাদ সম্মেলনে মেসি ফের ব্যালন ডি’অর খেতাব পাওয়ার পরও এর গ্রহন যোগ্যতা আছে কিনা এমন প্রশ্নের জবাবে আনচেলত্তি বলেন,‘ এই সিদ্ধান্তের প্রতি আমরা শ্রদ্ধাশীল। মেসি সেটি জয় করেছেন এবং এখনো তিনি অসাধারণ একজন খেলোয়াড়। খেলোয়াড়দের জন্য ব্যক্তিগত পুরষ্কার খুবই গুরুত্বপূর্ণ, যা তাদের অনুপ্রানীত করে। তবে সেটি জয় করতে না পারলে কোনো সমস্যা নেই।

বেনজেমা অসাধারণ একটি মৌসুম পার করছেন এবং চতুর্থ অবস্থান লাভ করেছেন। এখন প্রথম স্থান লাভের জন্য তিনি আরো বেশী অনুপ্রানীত।’

আনচেলত্তি বলেন, ‘এটি খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তিগত পদক। তবে সেটি জয় করতে না পারার কারণে করিম বেনজেমাকে কান্না করতে হবে না। থিবুত কোর্তোয়ার ক্ষেত্রেও একই। কোনো সমস্যা ছাড়াই তারা বিষয়টি মেনে নিয়েছে। ’

আনচেলত্তি বলেন, তিনি শীর্ষ তিনে ভোট দিয়েছেন বেনজেমা, ভিণিসিয়াস জুনিয়র ও লুকা মড্রিচকে। গত রোববার লা লিগায় ভিনিসিয়াসের অসাধারণ গোলে সেভিয়ার বিপক্ষে জয়লাভ করেছে রিয়াল মাদ্রিদ। ওই জয়ে চার পয়েন্টের ব্যবধানে লিগের পয়েন্ট তালিকার শির্ষস্থান ধরে রেখেছে ক্লাবটি।

আনচেলত্তি বলেন, ‘লা লিগার শিরোপার জন্য আমরা ফেভারিট কিনা জানিনা। তবে আমরা বেশ ধারাবাহিক এবং ভালো খেলছি।’

জানুয়ারির দল বদলের সময় নতুন কোনো খেলোয়াড় দলভুক্ত করবেন না বলেও জানিয়েছেন রিয়াল কোচ। সেই সাথে এটিও জানিয়েছেন যে এখানে খুশি নন এমন খেলোয়াড় দল ছাড়তে চাইলেও বাঁধা দেয়া হবে না।

এই মৌসুমে ইসকো ও এডেন হ্যাজার্ডের মতো তারকারা আনচেলত্তির অধিনে খুব একটা আনুকুল্য পাচ্ছেন না।

দলীয় কোচ বলেন, অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে খেলতে পারেন হ্যাজার্ড। তবে বেলজিয়ান অ্যাটাকারকে ফিটনেসের উন্নয়ন ঘটাতে হবে। কারণ তার মধ্যে নানামুখি সমস্যা রয়েছে।’

রিয়াল কোচ বলেন,‘আমি জানুয়ারিতে খেলোয়াড় নিতে চাই না। তবে কেউ যদি অখুশি থাকেন তাহলে তাদের বিষয়ে ভাবব। তবে নতুন কাউকে দলে ভেড়াতে চাই না। মৌসুমের শেষ পর্যন্ত লড়াই করার মতো পর্যাপ্ত খেলোয়াড় আমাদের আছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ