বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

১২ ব‍্যক্তি ও ৩ সংস্থা পেল ‘ডব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ড-২০২১’

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

বাংলাদেশ-ভারত বিজনেস কাউন্সিলের (ডব্লিউআইসিসিআই) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১২ জন গুণী ব্যক্তিত্ব ও তিন প্রতিষ্ঠান পেয়েছে ডব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ড-২০২১।

সাহিত্য, কলা, বিজ্ঞান, প্রযুক্তি, সমাজসেবা, চিকিৎসা, ব্যাবসা বাণিজ্য ক্ষেত্রে বিশিষ্ট সেবাদানকারী ১২ জন গুণী ব্যক্তিত্ব এবং বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৩টি প্রতিষ্ঠানকে সম্মানজনক এই পদক দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বিজয়ীদের হাতে এই অ‍্যাওয়ার্ড তুলে দেন জাতীয় সংসদের স্পিকার ডা. শিরীন শারমিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআইর সভাপতি ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

যারা অ‍্যাওয়ার্ড পেলেন

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত “দশকের কিংবদন্তি” হিসেবে অ‍্যাওয়ার্ড পেয়েছেন, নিলুফার মঞ্জুর ওমেন অব দ্য ডিকেড: সোশ্যাল ডেভেলপমেন্ট-এডুকেশন এবং আইকনিক ওম্যান ক্রিয়েটিং আ বেটার ওয়ার্ল্ড ফর অল-এর জন্য ডক্টর ফিরদৌসী কাদরি অ‍্যাওয়ার্ড  জিতেছেন।

এক্সেপশনাল উইমেন অফ এক্সিলেন্স ক্যাটাগরিতে অ‍্যাওয়ার্ড পেয়েছেন তিন নারী, হুমাইরা আজম, তামারা হাসান আবেদ এবং জয়া আহসান।

ইয়ং ইনোভেটর ক্যাটাগরিতে বিজ্ঞানে ড. সেঁজুতি সাহা, আইসিটিতে ফাদিয়া খান, ফ্যাশন অ্যান্ড ক্রাফটে সবাঙ্গী, মায়মুনা আহমেদ, নাসিমা আক্তার নিশা ও সারা কামাল অ‍্যাওয়ার্ড পেয়েছেন।

অ‍্যাওয়ার্ড পাওয়া তিনটি সংস্থা হল অর্থের অ্যাক্সেসের জন্য এসএমই ফাউন্ডেশন, ডেলিভারি সিস্টেমের জন্য রেডএক্স এবং স্বাস্থ্যসেবা পরিষেবার জন্য সাজিদা ফাউন্ডেশন।

বাংলাদেশে ডব্লিউআইসিসিআই-এর প্রতিনিধিত্বকারী কাউন্সিলের সভাপতি মানতাশা আহমেদের নেতৃত্বে ২০২০ সালের আগস্টে বাংলাদেশ-ভারত বিজনেস কাউন্সিল গঠিত হয়েছিল।

২৩ জন সদস্য এবং ৪ জন উপদেষ্টার সমন্বয়ে গঠিত ডব্লিউআইসিসিআই, বাংলাদেশের বাংলাদেশ-ভারত বিজনেস কাউন্সিলের সভাপতি মানতাশা আহমেদ। ডব্লিউআইসিসিআই ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার বিয়য়ে বিশেষ ভূমিকা পালন করছে। দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করার উদ্দেশ্যে এবং বাংলাদেশ ও ভারতের প্রান্তিক নারীদের অর্থনীতির সঙ্গে যুক্ত করার উদ্দেশে ডব্লিউআইসিসিআই, বাংলাদেশের বাংলাদেশ-ভারত বিজনেস কাউন্সিল গত বছর আগস্ট মাসে বাংলাদেশে এর যাত্রা শুরু করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ