বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:২৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

নোবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু, প্রাণবন্ত ক্যাম্পাস

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

নোবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু, প্রাণবন্ত ক্যাম্পাস।

নোবিপ্রবি প্রতিনিধি:

করোনা পরিস্থিতিতে প্রায় দুই বছর বন্ধ থাকার পর আজ থেকে সশরীরে ক্লাস করবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা। এতদিন পর আবারো বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতে পেরে উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে ক্যাম্পাস বন্ধ থাকাকালীন অনলাইনে ক্লাস-পরীক্ষা কার্যক্রম চলে আসছিলো।

বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার আগে গত ৩১ ডিসেম্বর শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয় নোবিপ্রবি প্রশাসন। এর পাশাপাশি শিক্ষার্থীদের শতভাগ করোনার টিকার আওতায় আনতে ইউজিসি এবং নোয়াখালী জেলা সিভিল সার্জনের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকা প্রদানের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে ২১১ জন শিক্ষার্থী টিকা নিয়েছেন। যার মধ্যে নোয়াখালীর বাহিরের কেন্দ্রে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীর সংখ্যা ছিলো ২০ জন। বিশ্ববিদ্যালয়ে টিকা প্রদান কার্যক্রম এখনও চলমান রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অনুজীববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. মোজাহিদুল ইসলাম বলেন, “করোনা মহামারীর কারণে দীর্ঘ ছুটির পর ক্লাসে এসে সবাইকে দেখে একটা অন্য রকম ভালোলাগা কাজ করছে। অনলাইনে ইতোমধ্যে সব ক্লাস শেষ হয়েছে। আমাদের অণুজীববিজ্ঞান বিভাগে এখন ক্লাস, ল্যাব প্রাক্টিস, ল্যাব ফাইনাল শুরু হয়ে গেছে। সব মিলে মনে হচ্ছে করোনাকালীন আমাদের লেখাপড়ায় যে ক্ষতি হয়েছে, এখন খুব তাড়াতাড়ি সেই ক্ষতিটা টা পুষিয়ে নিতে পারবো। সব মিলে আলহামদুলিল্লাহ।”

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নুসরাত জাহান জানান, “দীর্ঘ ৬২০ দিন পর ক্যাম্পাসে এসে বন্ধুদের সাথে ক্লাস করতে পেরে খুবই ভালো লাগছে। আজ প্রথম দিনের ক্লাসে সবার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিশ্ববিদ্যালয় তার চিরচেনা রূপ ফিরে পেতে শুরু করেছে। আশা করি, আবারো সবকিছু স্বাভাবিক হয়ে উঠবে।”

দেশে করোনা পরিস্থিতির অবনতি হলে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী গত বছরের ১৮ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। এরপর স্বাস্থ্যবিধি মেনে স্বল্প লোকবল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজ পরিচালিত হতে থাকে। পাশাপাশি অনলাইনে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা কার্যক্রম চালিয়ে নেয়া হয়।

উল্লেখ্য, গত ২৩ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৫৫তম সভার সিদ্ধান্ত মোতাবেক ২৮ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ইন্সটিটিউট ও বিভাগের ক্লাস-পরীক্ষাসমূহ চালুর ঘোষণা দেয়া হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ও প্রক্টোরিয়াল বডির সভার সিদ্ধান্ত অনুযায়ী গত ৩১ অক্টোবর হতে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের জন্য হলসমূহ খুলে দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ