বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০২:৩৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

‘আর্চবিশপ মাইকেল ভবন’-এর শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশকালঃ রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

‘আর্চবিশপ মাইকেল ভবন’-এর শুভ উদ্বোধন

দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ-এর নবনির্মিত প্রধান কার্যালয় আর্চবিশপ মাইকেল ভবন-এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ও আশীর্বাদ ২৬ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হয়। শুভ উদ্বোধন অনুষ্ঠানে সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশন-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান খান কামাল, এমপি; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর জনাব ফরিদুর রহমান খান ইরান, দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভস লিঃ-এর চেয়ারম্যান মি. নির্মল রোজারিও, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ-এর প্রেসিডেন্ট মি. পংকজ গিলবার্ট কস্তা, মনিপুরীপাড়া কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জনাব সাহাদাত ইসলাম চৌধুরী মিন্টু ও ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং উপদেষ্টাবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই সঙ্গীত, জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। এরপর তেজগাঁও জপমালা রাণী গির্জা পাল পুরোহিত ফাদার সুব্রত বি, গমেজ প্রার্থনা ও জলসিঞ্চনের মাধ্যমে সোসাইটির প্রধান কার্যালয় আশীর্বাদিত করেন।

প্রধান অতিথি ফিতা কেঁটে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন। অতিথিগণ আর্চবিশপ মাইকেল ভবনের শুভ উদ্বোধনী ফলক ও ম্যূরাল উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্বেও আনুষ্ঠানিকতা শেষ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দি এমসিসিএইচএস লিঃ-এর মিলনায়তনে সভাপতি আগষ্টিন পিউরীফিকেশন প্রধান অতিথি মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জনাব আসাদুজ্জামান খান কামাল এমপি মহোদয়কে ও বিশেষ অতিথিদের নিয়ে মঞ্চে আসনগ্রহণ করেন। বরণ নৃত্য ও ফুলেল শুভেচ্ছায় অতিথিদের স্বাগত জানানো হয়। অনুষ্ঠানে নবনির্মিত প্রধান কার্যালয়ের উপর ধারণকৃত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

অনুষ্ঠানের সভাপতি তার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সকলকে স্বাগত জানান এবং সোসাইটির গঠন থেকে বর্তমান অবস্থা পর্যন্ত সোসাইটির সামগ্রিক অগ্রগতি তুলে ধরেন। প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ সকলের শুভেচ্ছা বক্তব্যে সোসাইটির কর্মকান্ড সম্পর্কে ভূয়সী প্রশংসা ও উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠান শেষে সোসাইটির সম্মানিত ভাইস-চেয়ারম্যান রতন হিউবার্ট পিউরীফিকেশন সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, মি. আগষ্টিন পিউরীফিকেশন এর চেয়ারম্যান পদে টানা তিন মেয়াদ দায়িত্বকালে সমিতি অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। তার দায়িত্ব পালনকালে তিনি নিজে সমবায় অধিদপ্তর কর্তৃক শ্রেষ্ঠ সমবায়ীর পুরষ্কার পেয়েছেন । আবার দি এমসিসিএইচএসএল শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত হয়েছে। বর্তমানে সমিতির সদস্য সংখ্যা ২৪৭২৯ জন,পরিসম্পদ প্রায় ১৯০৫ কোটি ১৯ লাখ টাকা।নিজস্ব প্রধান কার্যালয় ‘আর্চবিশপ মাইকেল ভবন’ সহ পূর্ব তেজতুরীবাজার, পাগাড়, নদ্দা, হাসনাবাদ, গোল্লা নিজস্ব সেবাবুথ ও অন্যান্য এলাকায় সেবাবুথ সমূহের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। সমিতির বর্তমানে মোট প্লট সংখ্যা ৪০৯৮টি, এরমধ্যে বরাদ্দকৃত ১১৯০টি ও রেজিষ্টিকৃত ৮২০টি। এ পর্যন্ত নীড়-১২৯ ফ্ল্যাট প্রকল্পে মোট ফ্ল্যাট সংখ্যা ১১৬৩টি। এরমধ্যে বরাদ্দকৃত ফ্লাট ৩৩৫টি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ