বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

আজ রাঙ্গুনিয়ার ১৩ ইউপির নির্বাচন

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

আজ রাঙ্গুনিয়ার ১৩ ইউপির নির্বাচন।

এম. মতিন, চট্টগ্রাম ব্যুরোঃ

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রাঙ্গুনিয়া উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ। ৪৩১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ভোটেররা। নির্বাচনকে ঘিরে উত্তেজনার পাশাপাশি উৎসবের আমেজ চলছে পুরো উপজেলা জুড়ে। সুষ্ঠু নির্বাচন করার লক্ষে প্রশাসন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি কেন্দ্রে টহল দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (২৭ নভেম্বর) রাতের মধ্যে ব্যলট বক্স, ব্যলট পেপার ও ইভিএম মেশিনসহ যাবতীয় সরঞ্জাম ভোট কেন্দ্রগুলোতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আজ (২৮ নভেম্বর) রাঙ্গুনিয়া উপজেলার নির্বাচন হওয়া ১৩ টি ইউনিয়ন হচ্ছে, ১নং রাজানগর, ২নং হোচনাবাদ, পারুয়া, পোমরা, বেতাগী, সরফভাটা, শিলক, কোদলা, পদুয়া, চন্দ্রঘোনা, ইসলামপুর, দক্ষিণ রাজানগর ও ১৫নং লালানগর ইউনিয়ন। এর মধ্যে ৮ ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৮জন। বাকি ৫টিতে চেয়ারম্যান পদে ভোট হবে।

রাঙ্গুনিয়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা বয়োজীদ আলম জানান, এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১১৮ টি কেন্দ্রে ৪৪ টি অস্থায়ীসহ ৫৯৪ টি কক্ষে ৫৫৯ জন পুলিশ ও ৬ ম্যাজিস্টেট দায়িত্ব পালন করছেন।

এবারের ইউপি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১২ হাজার ৪৩৭ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১২ হাজার ২৭ জন, এবং মহিলা ভোটার ১ লক্ষ ৪ শত ১০ জন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুস বলেন, নির্বাচনের সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আশা করছি প্রতিটি কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হবে। তিনি বলেন, প্রশাসন আজকের ইউপি নির্বাচনকে ঘিরে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।বর্তমানে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্টেটরা মাঠে অবস্থান নিয়েছে। নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত তারা রাঙ্গুনিয়ায় অবস্থান করবেন। এছাড়া উপজেলা পরিষদে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। নির্বাচনকে ঘিরে পুরো রাঙ্গুনিয়াকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে বলে তিনি জানান।

চট্টগ্রাম পুলিশের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বলেন, উপজেলার ১১৮টি কেন্দ্রের মধ্যে ২৩টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত নজরদারি এবং স্ট্রাইকিং ফোর্স টীম সার্বক্ষণিক মাঠে থাকবে। কোথাও অপ্রীতিকর ঘটনা দেখলে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ