মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:৫৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শ্রীমঙ্গলে মেয়র প্রার্থীর বাসভবনে হামলা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

শ্রীমঙ্গলে পৌর নির্বাচনের এক স্বতন্ত্র মেয়র প্রার্থীর বাসভবনে মধ্য রাতে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মেয়র প্রার্থীর ছেলে মুরাদ হোসেন সুমন (২৪) ও ভাতিজা মোশারফ হোসেন রাজ (২৩) দায়ের আঘাতে গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে মোশারফ হোসেন রাজ ঢাকার এভারকেয়ার হাসপালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মধ্য রাতে শ্রীমঙ্গলে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মহসিন মিয়া মধুর শহরের ধানসিঁড়ি এলাকার বাসভবনে এ হামলার ঘটনা ঘটে।

মহসিন মিয়া মধু এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হকের কর্মীদের অভিযুক্ত করেছেন। তিনি শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে তার বাসভবনে জেলার বিভিন্ন গণমাধ্যমকর্মীদের কাছে এ অভিযোগ করেন।

মহসিন মিয়া মধু বলেন, বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদের নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা দা, চাপাতি, ও হকিস্টিক হাতে বাসভবনের মেইন গেইটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এসময় বাসার উঠানে দাঁড়িয়ে থাকা আমার ভাতিজা মোশারফ হোসেন রাজ ও আমার ছেলে মুরাদ হুসাইন সুমনকে দা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। এরপর সন্ত্রাসীরা আমাকে প্রাণে হত্যার জন্য বাসার ভেতরে প্রবেশের চেষ্টা করলে আমি প্রশাসনকে ফোন করে সাহায্য প্রার্থনা করি। খবর পেয়ে ইউএনও, পুলিশ ও র‌্যাবের সদস্যরা ঘটনাস্থলে আসেন। তাদের উপস্থিতিতেই সন্ত্রাসীরা আবারও হামলা চালানোর চেষ্টা করে।

তিনি আরও বলেন, আমার জনপ্রিয়তার কাছে নির্বাচনে নৌকা প্রার্থীর নিশ্চিত পরাজয় জেনে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

তিনি অভিযোগ করেন, এই নগ্ন সন্ত্রাসী হামলার ঘটনায় শ্রীমঙ্গল আসন্ন নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে তীব্র আতঙ্ক দেখা দিয়েছে। এখানে সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের কোন পরিবেশ নেই। প্রতিপক্ষ শহরের কেন্দ্রস্থল দখল করে জনসভা করলেও আমার পূর্ব নির্ধারিত নির্বাচনী জনসভার অনুমতি বাতিল করেছে প্রশাসন।

মহসিন মিয়া মধু বুধবার (২৪ নভেম্বর) দুপুরে সাংবাদিক সম্মেলন করে নির্বাচনের
পরিবেশ নিয়ে আশঙ্কা জানানোর পর রাতেই এই হামলার ঘটনা ঘটলো।

এদিন বিকেল ৫টায় পাল্টা এক সংবাদ সম্মেলন করে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক এ অভিযোগ অস্বীকার করে, স্বতন্ত্র প্রার্থীর লোকজনদের হাতে তাদের ৩ ছাত্রলীগ কর্মী হামলার স্বীকার হয়েছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদ, তামিম ও সাদিকুল নামে ৩ কর্মী স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়ার বাসভবনের সামনে রাস্তা দিয়ে যাবার সময় তাদের বাসার মধ্যে ধরে নিয়ে গিয়ে ছুরিকাঘাত করে। আহত দেলোয়ার হোসেন রাহিদ বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

এছাড়া শ্রীমঙ্গলে নির্বাচনের স্বাভাবিক ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে বলেও তিনি জানান।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতিএড়াতে প্রশাসনের পক্ষে শহরে র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ