শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:১২ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

হামাসকে জেরুসালেমে পা রাখতে দেবো না : গান্টজ

/ ১৯ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসকে জেরুসালেমে পা রাখতে না দেয়ার ঘোষণা দিয়েছেন।

সোমবার বেনি গান্টজ এই মন্তব্য করেন বলে ফিলিস্তিনি সংবাদমাধ্যম আরব ৪৮ জানায়।

এর আগে রোববার জেরুসালেমে ফিলিস্তিনি এক শিক্ষক ও ইসরাইলি সামরিক বাহিনীর মধ্যে গোলাগুলি হয়। দুই পক্ষের গোলাগুলিতে ওই শিক্ষক ও এক ইসরাইলি বসতিস্থাপনকারী নিহত হন। এছাড়া দুই পুলিশসহ আরো তিন ইসরাইলি এই ঘটনায় আহত হন।

৪২ বছর বয়সী ফাদি আবু শুখাইদিম নামের এই শিক্ষককে হামাস নিজেদের সদস্য হিসেবে দাবি করে।

এই ঘটনার পরই এমন মন্তব্য করলেন বেনি গান্টজ।

তিনি বলেন, ‘হামাস ইসরাইলের অভ্যন্তরে বিশেষ করে পশ্চিম তীরের পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করছে। এটি ভয়াবহ প্রচেষ্টা। এটি ব্যর্থ হয়েছে। আমরা পশ্চিম তীরকে নতুন এক গাজায় পরিণত করতে হামাসকে অনুমতি দেবো না এবং আমরা তাদেরকে পূর্ব জেরুসালেমে পা রাখতে দেবো না।’

এদিকে সোমবার ইসরাইলের গোয়েন্দা সংস্থা শিনবেত দাবি করেছে তারা পশ্চিম তীর ও জেরুসালেম থেকে ৫০ হামাস সদস্যকে গ্রেফতার করেছে।

এক বিবৃতিতে শিনবেত বলে, গ্রেফতার হামাস সদস্যদের কাছ থেকে বিপুল পরিমাণে অস্ত্র ও সামরিক সরঞ্জাম জব্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories