শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:২৬ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

নীলফামারী পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামীলীগের কেন্দ্রীয় দফতর

/ ১৫ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

নীলফামারী পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে আওয়ামীলীগের কেন্দ্রীয় দফতর।

স্বপ্না আক্তার/নীলফামারী:

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নারিকেল গাছ প্রতীক নিয়ে নীলফামারী পৌর নির্বাচনে অংশ নেয়ায় জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি পেলেন মেয়র প্রার্থী নুরুজ্জামান বুলেট। সোমবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত পত্রে বিষয়টি প্রকাশ পায়। এতে বলা হয় নীলফামারী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করা দলীয় শৃঙ্খলা লংঘন ও গঠনতন্ত্র পরিপন্থি। বিষয়টি নিয়ে গত ১৭নভেম্বর কারণ দর্শানো নোটিশ দিয়ে তিন কার্যদিবসের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়। কিন্তু যথাযথ জবাব না পাওয়ায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেটকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৩নভেম্বর নীলফামারী জেলা যুবলীগের বর্ধিত সভায় বিদ্রোহী প্রার্থী হওয়ায় নুরুজ্জামান বুলেটকে বহিঃস্কারের পক্ষে মত দেন নেতা কর্মীরা। বিষয়টি কেন্দ্রীয় কমিটিতে লিখিত ভাবে জানানো হয় হলে কেন্দ্রীয় নেতারা তাকে সাময়িকভাবে দল থেকে অব্যাহতি প্রদান করে।
প্রসঙ্গত নীলফামারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র দেওয়ান কামাল আহমেদ।
একই পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট।
ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে আগামী ২৮নভেম্বর ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories