শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

জবির আইডি কার্ড দেখালেই হাফ ভাড়া নিবে সদরঘাটগামী বাস

/ ২৬ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

জবির আইডি কার্ড দেখালেই হাফ ভাড়া নিবে সদরঘাটগামী বাস।

শেখ শাহরিয়ার হোসেন/জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা সদরঘাটগামী বাসগুলোতে আইডি কার্ড দেখালেই পাবেন বাসে হাফ ভাড়া দেওয়ার সুবিধা। এসব গণপরিবহনগুলোতে ভাড়া সর্বনিম্ন পাঁচ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সদরঘাটগামী বাসগুলোর পরিচালকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড দেখানো সাপেক্ষে বাসে হাফ ভাড়া দিতে পারবে। সপ্তাহের প্রতিদিন যেকোনো সময় সব পরিবহনে হাফ ভাড়া দেওয়ার সুবিধা পাবে শিক্ষার্থীরা। তবে সর্বনিম্ন ভাড়া অর্থাৎ ক্যাম্পাস থেকে গুলিস্তান যেতে পাঁচ টাকা দিতে হবে। আর বাসে কোনো ধরনের সমস্যা হলে কিংবা অসৌজন্যমূলক আচরণ করলে গাড়ির নাম্বার ও সময় উল্লেখ করে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস অথবা সদরঘাট পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে হবে।

বৈঠকের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক সম্পন্ন হয়েছে। আমাদের শিক্ষার্থীরা এখন থেকে আইডি কার্ড দেখিয়ে হাফ ভাড়া দিতে পারবে। পরিবহনগুলোও হাফ ভাড়া নিবে। আর কেউ কারো সঙ্গে খারাপ আচরণ করলে অথবা মতের বিরোধ হলে আমাদের পুলিশ ফাঁড়িতে বা প্রক্টর অফিসে সঙ্গে সঙ্গে জানাতে হবে। সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা।’

বৈঠকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী নূর হোসেন, ড. মো. রেজাউল করিম, নিউটন হাওলাদার, কাজী ফারুক হোসেন, শাহনাজ পারভিন, কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান, কোতোয়ালি থানার ট্রাফিক ইনচার্জ কাজী আমিনুল ইসলাম, সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাহিদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাকিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রবিউল আলম, সাধারন সম্পাদক আহসান জোবায়ের, মালিক সমিতির পক্ষে তানজিল পরিবহনের এমডি মোহাম্মদ জাহিদ হাসান, বিহঙ্গ পরিবহনের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল, সাভার পরিবহনের ইনচার্জ মো. মনিরুজ্জামান, আজমেরী গ্লোরী পরিবহনের পরিচালক মো. সাহিদুর রহমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories