শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৫৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ময়মনসিংহ বিসিকে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন করেন -জেলা প্রশাসক

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২১ নভেম্বর, ২০২১

ময়মনসিংহ বিসিকে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন করেন -জেলা প্রশাসক।

মোহাম্মদ ছালাহ্ উদ্দিন উজ্জ্বল/ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ময়মনসিংহ জেলা শাখা আয়োজিত ও তৃণমুল কারুপণ্য এর সার্বিক সহযোগিতায় ৫ দিন ব্যাপি শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ আজ ২১ নভেম্বর রবিবার সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের ছভাগিয়ায় শুরু হয়েছে।

এই প্রশিক্ষণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন, ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল। বিশেষ অতিথি ছিলেন, ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, সিটি কর্পোরেশন ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব শফিকুল ইসলাম শফিক। সভাপতিত্ব করেন বিসিক ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ-মহাব্যস্থাপক মোঃ আব্দুস ছালাম।

বক্তব্য রাখেন তৃণমূল কারুপন্যের সফল উদ্যোক্ত আইনুন্নাহার। প্রশিক্ষনে মোট ২৫জন অংশগ্রহণ করছেন। উল্লেখ্য প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত প্রশিক্ষণ চলবে।

জেলা প্রশাসক তার উদ্বোধনী বক্তব্যে বলেন, বিশ্ব অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে তার চেয়ে বেশি এগিয়ে যাচ্ছে বাংলাদেশের অর্থনীতি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, বিশ্বের অর্থনীতি ইনডেক্স বা স্ক্যাল দিয়ে অর্থ্যাৎ বিশ্ব ব্যাংক ও আইএম এর মান মাত্রায় নির্ধারণ করা হয়েছে বাংলাদেশের অর্থনীতির চাকা অনূকরণী ভাবে এগিয়ে যাচ্ছে ।

২০০৯ সালে ৫০% লোক দারিদ্রতার সাথে লড়াই করেছে তা ৩০% কমে ২০% এ নেমেে এসেছে। মাত্র ৯ বছরে দারিদ্রতার হার নেমে আসা বিশ্বের কাছে এক অসাধারণ সাফল্য হিসেবে চিহ্নিত হয়েছে।

৫% এর নিচে অতি দরিদ্রতার মান কমিয়ে আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। দেশ এখন সেভাবেই এগিয়ে যাচ্ছে। তিনি প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন প্রশিক্ষনের মাধ্যমে আহোরিত জ্ঞানকে পুজিঁ করে আপনারা নিজেকে প্রতিষ্ঠিত করবেন এবং দেশের অর্থনীতিও ভূমিকা রাখবেন।

জেলা প্রশাসক, ইউ এন ও,কাউন্সিলরসহ আমন্ত্রিত অতিথিগণকে বিসিক এর পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানানো হয়।এছাড়া কারুপণ্য থেকে তাদের উৃৎপাদিত ব্যাগ অতিথিদেরকে উপহার দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ