শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১২:৫৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কুষ্টিয়া খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে হাউজিংবাসী

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২১ নভেম্বর, ২০২১

কুষ্টিয়া খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে হাউজিংবাসী।

নিজস্ব প্রতিবেদকঃ

রোববার (২১ নভেম্বর) সকাল কুষ্টিয়া হাউজিং অফিসের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা খেলার মাঠে মার্কেট ও বানিজ্যিক ভবন নির্মানের তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে অংশ নেওয়া হাউজিং বাসী জানান, বর্তমানে হাউজিং এস্টেট এলাকায় প্রায় দুই হাজার বাড়ি রয়েছে এবং সেখানে প্রায় ১৫,০০০ মানুষের বসবাস এবং ৮,০০০ ভোটার হওয়া সত্ত্বেও, সেখানে শুধু বিনোদন ও মানুষিক বিকাশের জন্য একটি মাত্র খেলার মাঠ রয়েছে , যাহা হাউজিং এস্টেট এর জন্মলগ্ন থেকেই খেলার মাঠ হিসেবে নির্ধারিত রয়েছে। নির্ধারিত খেলার মাঠটি হাউজিং এস্টেট এর মূল নকশাতে উল্লেখ করা রয়েছে। এই মাঠ থেকে একাধিক খেলোয়াড় তৈরী হয়ে জাতীয় ও জেলা পর্যায়ে খেলোয়াড় হিসেবে বিশেষ অবদান রেখে চলেছে ।

স্থানীয়রা আরও বলেন, জন সাধারণ ও যুব সমাজের উদ্যোগে সারা বছর যুবকদের ধারাবাহিক ভাবে খেলাধুলা চলমান থাকে। যা এলাকার গোটা যুবসমাজকে বিপথগামী না হওয়ার অন্যতম উপকরণ হিসেবে কাজ করে আসছে।
এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুব সমাজকে মাদক ও জঙ্গীবাদ মুক্ত করার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছেন । মাননীয় প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সাফল্য মন্ডিত করার জন্য দলমত নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ করেছেন বলেও জানান এলাকাবাসী। কিন্তু জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও হাউজিং কুষ্টিয়া অফিসের কিছু অসাধু কর্মকর্তা এবং স্থানীয় কিছু ভূমিদস্যুর যোগসাজশে কুচক্রীমহল এর ইন্ধনে নির্ধারিত খেলার মাঠটি দখল করে প্লট আকারে বরাদ্দের জন্য কু-পরিকল্পনা করছেন এবং তা বাস্তবায়নের জন্য বিভিন্ন পদক্ষেপও গ্রহণ করছেন। যাহা হাউজিং এলাকার ও হাউজিং বাসীর জন্য অতি দুঃখজনক। বিশেষ করে এলাকার শিশু কিশোর ও খেলোয়ারদের মানষিক বিকাশ এবং মাদক মুক্ত জঙ্গীবাদ মুক্ত সমাজ গঠনের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।
এমতাবস্থায় জেলা প্রশাসকের কাছে হাউজিং এলাকার খেলার মাঠটি রক্ষা করে একটি মাদকমুক্ত খেলাধুলা বান্ধব একটি সুষ্ঠ সমাজ গড়ার সহায়তা পূর্বক যাবতীয় ব্যবস্থা গ্রহণেরও দাবিও জানান এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ