শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:০৬ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পাকিস্তানের বিপক্ষে জাতীয় দলে জবির শহীদুল

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

আসন্ন পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি’র ঘোষিত চূড়ান্ত দলে জায়গা করে নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ডান হাতি পেসার মোহাম্মদ শহীদুল ইসলাম।

শহীদুল ইসলাম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী।এর আগে তিনি চলতি বছরের এপ্রিল মাসে শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে ছিলেন। যদিও জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামা হয়নি এখনও। শহীদুল ইসলাম ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ জেলার সন্তান।

২০১৭ সালে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট লিগে বরিশালের হয়ে অভিষেক হওয়া শহীদুল গত কয়েক বছর ধরে বিপিএলে চমক দেখাচ্ছেন। গত বছর বিপিএলের ফাইনালে বাবার মৃত্যু শোক কাটিয়ে উঠে শেষ ওভারে বোলিং করে জেমকন খুলনাকে চ্যাম্পিয়ন করেন শহীদুল। এছাড়াও গত বিপিএলে ছিলেন শীর্ষ উইকেট শিকারীর তালিকায়ও। সব মিলিয়ে ৩৭টি টি-টোয়েন্টি খেলে ৫৪ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার।

এদিকে শহীদুলের জাতীয় দলে ডাক পাওয়ার খবরে উচ্ছ্বসিত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তার জন্য শুভ কামনা ও আনন্দ প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিভিন্ন পোস্ট করছেন তারা।

জাতীয় দলে শহীদুলের চান্স পাওয়ার বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাতীয় দলে চান্স পেয়েছে এটা আমাদের সবার জন্য গর্বের। আমরা আশা করবো সে ভালো পারফরম্যান্স করে দেশ ও বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে নিয়ে আসবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাতীয় ক্রিকেট দলে চান্স পেয়েছে এর চেয়ে বড় সুসংবাদ আর কী হতে পারে। আমরা আমাদের ক্রীড়া কার্যক্রম আরও গতিশীল করতে নতুন ক্যাম্পাসের ওখানে মাঠ তৈরির কাজে হাত দিয়েছি। দুই তিন মাসের ভেতর আমাদের মাঠ নির্মাণের কাজ সম্পন্ন হবে।’

মঙ্গলবার বিকেলে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতে শহীদুলসহ ঠাঁই পেয়েছে আরও তিনটি নতুন মুখ। তারা হলেন সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, এবং আকবর আলী। এছাড়া দল থেকে বাদ পড়েছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও সৌম্য সরকার।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, শহীদুল ইসলাম ও আকবর আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ