শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

আবারো আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে ৭ কলেজের শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

/ ৪৬ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

ডিসেম্বরের মধ্যে বিশেষ পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করেছে সাত কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার বিকেল তিনটার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয় তারা।

এর আগে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে দেখা করে বিশেষ পরীক্ষার বিষয়ে বিবেচনা করা হবে এবং আগামীকাল বিষয়টি নিয়ে সাত কলেজের অধ্যক্ষ জরুরি সভা করবেন বলে জানান। এরপর শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, শিক্ষকরা তাদের সাথে কথা বলেছেন। আগামীকাল কর্তৃপক্ষের সাথে জরুরি মিটিং করবেন এবং তাদের সমস্যা সমাধানের বিষয়ে সচেষ্ট থাকবেন।

এছাড়াও শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়, আগামীকালের মধ্যে সিদ্ধান্ত না হলে, তার পরের দিন থেকে ফের আন্দোলনে যাবেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

সরকারি সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, আমাদের চার-পাঁচটা পরীক্ষা চলমান। ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা আছে। ডিসেম্বরে পরীক্ষা নেয়া সম্ভব না। জানুয়ারিতে নেয়া যায় কিনা সেটা আমরা বিবেচনা করে দেখছি। শিক্ষার্থীদেরও প্রস্তুতির বিষয় আছে। বারবার এভাবে আন্দোলন কেন? আমার মনে হয় এখানে অন্য কোনো উদ্দেশ্যও রয়েছে। সাত কলেজের প্রিন্সিপালদের সিদ্ধান্ত দেয়ারও এখতিয়ার নেই। সিদ্ধান্ত দিবে ঢাকা বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার দুপুর ১টার দিকে বিশেষ পরীক্ষার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ২০১৫-১৬ সেশনের স্নাতক শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories