বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:০৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শাহরাস্তিতে যুব দলের কমিটি বানিজ্য, ১৪ নেতার পদত্যাগ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

শাহরাস্তিতে যুব দলের কমিটি বানিজ্য, ১৪ নেতার পদত্যাগ।

চাঁদপুর প্রতিনিধি :

শাহরাস্তি উপজেলার চিতোষী পশ্চিম ইউনিয়ন যুবদলের নবগঠিত ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি থেকে ১৪ নেতাকর্মী পদত্যাগ করেছেন। উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ এনে এর প্রতিবাদে তারা কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেন। গত রবিবার সন্ধ্যায় চিতোষী পশ্চিম ইউনিয়নের আয়নাতলি বাজারে সংবাদ সম্মেলন করে এ পদত্যাগের ঘোষণা দেওয়া হয়।

এসময় কমিটির যুগ্ম আহবায়ক তানজীল হোসেন বাবু, শাহজাহান সম্রাট, শাহজাহান, ইসমাইল হোসেন,যুগ্ম আহবায়ক, মোতায়ের হোসেন, সদস্য আলমগীর হোসেন, আবুল বরাতসহ আরো ৬ জন নেতা উপস্থিত ছিলেন।

উপজেলা যুবদলের নেতারা গত ২১ অক্টোবর ফেসবুকের মাধ্যমে একটি কমিটি ঘোষণা দিলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এই আহ্বায়ক কমিটিতে সাবেক শিবির কর্মী, মাদকাসক্ত, প্রবাসীদের স্থান দেয়া হয়েছে। এছাড়াও প্রকৃত পরীক্ষিত-ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে আহ্বায়ক, সদস্য সচিবের আত্মীয়স্বজনকে দিয়ে কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে অনেককে না জানিয়ে কমিটিতে রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক ও ঘোষিত কমিটির যুগ্ম আহবায়ক শাহজাহান সম্রাট বলেন, আমি তো যুবদলের রাজনীতির সাথে যুক্ত নই। আমি যুবদল করবো, এমন কথাও কাউকে বলিনি। আমি ওয়ার্ড ছাত্রদলের রাজনীতি থেকে শুরু করে, উপজেলা পর্যন্ত করেছি। এখন আমি আমার দলের কোন প্লাটফর্মে রাজনীতি করবো, সেটা সিনিয়রদের সাথে কথা বলে সিদ্ধান্ত নিবো, এমন চিন্তা করছি। এরমধ্যে আমাকে না জানিয়ে, এ কমিটিতে আমার নাম রাখা হয়েছে, যাতে প্রচন্ড বিস্মিত এবং ক্ষুব্ধ। এছাড়াও বিগত দিনে
যারা চাকরি করে সুখে-শান্তিতে দিনযাপন করেছে, তাদেরকে কমিটিতে রেখে বিএনপির তৃণমূলের কর্মীদের সাথে যে পরিহাস করা হয়েছে, সে কমিটিতে আমি আমার নাম রেখে, তৃণমূলের ঐ কর্মীদেরকে আর বৃদ্ধাঙ্গুলি দেখাতে চাই না।

এছাড়াও যারা একটা কমিটিতে নাম রাখার জন্য কমিটির নেতাদেরকে ফোন করে জানাতে পারে না বা জানানোর সাহস পায় না তাদের রাজনৈতিক যোগ্যতা সম্পর্কে যথেষ্ট প্রশ্ন রয়েছে বলে আমরা মনে করি। তাই তাদের সাক্ষরিত পত্রে নেতা হওয়ার প্রয়োজন আছে বলে আমরা মনে করি না। ‘

কমিটি থেকে পদত্যাগকারী একনেতা জানান, একে তো কমিটিতে নাম অন্তর্ভুক্তির ব্যাপারে আমাদের জানানো হয়নি, অন্যদিকে এই কমিটি করার সময় আমাদের জানা এবং হিসাব মতে প্রায় ২ লক্ষ্যাধিক টাকা লেনদেন হয়েছে, যার প্রমাণ হিসেবে কল রেকর্ড আমাদের কাছে রয়েছে। আমরা আমাদের সুবিধাজনক সময়ে সেগুলো ফেসবুকে প্রচার করবো।

এছাড়াও বিদেশ থেকে বিকাশে টাকা পাঠিয়েও কমিটিতে ঢুকেছে কয়েকজন। সাবেক শিবির কর্মী, প্রবাসী, মাদকসেবিসহ আর্থিক লেনদেনে গঠিত হয়েছে যে কমিটি, তা অবশ্যই দেশমাতা বেগম খালেদা জিয়া এবং আমাদের আগামীর স্বপ্নদ্রষ্টা জনাব তারেক রহমানের পক্ষের কমিটি হতে পারে না। তাই এখানে উপস্থিত সবাই, ঢাকায় অবস্থানরত কয়েকজন এবং বিদেশে অবস্থানরত ২ জন, এই কলংকজনক কমিটি থেকে নিজেদেকে সরিয়ে নিচ্ছি।

এব্যাপারে সদ্য ঘোষিত কমিটির আহবায়ককে বারবার ফোন করলেও তিনি কল রিসিভ না করে কেটে দেন এবং সদস্য সচিবের নাম্বার বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে উপজেলা যুবদলের আহবায়ক এবং সদস্য সচিবকে কল করলেও তারা তা রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ