মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:২৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

রাতে কিউইদের বিপক্ষে প্রতিশোধ নিতে মাঠে নামছে পাকিস্তান

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

দুর্দান্ত এক জয়, যা অতুলনীয় বললেও ভুল হবে না। চিরপ্রতিদন্ধী ভারতকে এমনভাবে হারানোটা স্বপ্ন ছিল অনেকদিন ধরেই, রবিবার সেই স্বপ্ন এখন জ্বলজ্বলে বাস্তব। টি-২০ বিশ্বকাপের শুরুতেই ১০ উইকেটের দাপুটে জয়ে আত্মবিশ্বাস তুঙ্গে পাকিস্তানের। তাই বলে হাওয়ায় উড়ে যাচ্ছে না বাবর আজমরা। শারজায় নিউজিল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার মাঠে নামছে পা মাটিতে রেখেই।

কিছুদিন আগেই পাকিস্তানে এসেও নিরাপত্তার কারণে কোনো ম্যাচ না খেলেই চলে যায় কিউইরা। তারপর থেকেই বিশ্বের অন্যতম শান্ত-শিষ্ট দেশটির প্রতি ক্ষুদ্ধ রমিজ রাজার পিসিবি। সাবেক পেসার শোয়েব আখতার তো বলেই দিয়েছেন এই ম্যাচে সব ক্ষোভ উগড়ে দিতে। তবে সব ছাপিয়ে এ ম্যাচকে বিশ্বকাপের অন্য আরেকটি ম্যাচের মতোই দেখছেন পাকিস্তানের বোলিং কোচ ফিল্যান্ডার

তিনি বলেন, ‘আমরা আলোচনা করে পা মাটিতে রাখার গুরুত্ব বুঝিয়েছি। গত রাতে জয়টা বড় ছিল সবার কাছে। তবে আমাদের হাতে টুর্নামেন্টের আরও ম্যাচ আছে। গত রাতের ঘটনাকে পেছনে ফেলে কাল কী আছে সেই দিকেই আমাদের মনোযোগ। কাল আমাদের আরেকটি বড় ম্যাচ আছে এবং আশা করি ছেলেরা এর জন্য তৈরি।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে আজ থেকেই।
গত কয়েক আসরে আন্ডারডগ হিসেবে খেললেও, এবার তারা অন্যতম ফেভারিট। কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের মতো অভিজ্ঞদের নিয়ে বেশ শক্তিশালী দল তারা। গাপটিলের ফর্ম নিয়ে দুশ্চিন্তা থাকলেও প্রস্তুতি ম্যাচেই সেটা দূর হয়ে গেছে।

ভালো করতে মুখিয়ে থাকা গাপটিল বলেন, ‘অবশ্যই আমি এখন ভালো করতে, ওই সব কিছু এখন অতীত। ভারতে অনুষ্ঠেয় গত আমি ছিলাম আমাদের সর্বোচ্চ রান সংগ্রাহক। তাই ঐ অভিজ্ঞতা ও আত্মবিশ্বাস থেকে বলছি আমি তা ফের করতে প্রস্তুত। মাঠে গিয়ে নিজের কাজটা করতে মুখিয়ে আছি আমি।’

যেকোনো কন্ডিশনেই স্বল্প সময়ে নিজেদের ভালো মানিয়ে নেয় নিউজিল্যান্ড। কিছুদিন আগে বাংলাদেশের কাছে ৩-২ ব্যবধানে সিরিজ হারলেও প্রচুর লড়াই করেছে তারা। সেই স্কোয়াডের বেশিরভাগ সদস্যই স্কোয়াডে নেই। তারপরও সংস্কৃতি তো আর বদলায় না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ