শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক / ৩৬ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

‘নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন যারা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এবার ২২টি ক্যাটাগরীতে ২২ জন সদস্যকে বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড প্রদান করেছে। নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদ ও নগদ পঁচাত্তর হাজার টাকা মূল্যমানের চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি।

ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। এ ছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেস্ট রিপোর্টি অ্যাওয়ার্ড এর জুরি বোর্ডের চেয়ারম্যান শাহজাহান সরদার, ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ডিআরইউ’র সাধারণ সম্পাদক মসিউর রহমান খান, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক ও নগদ-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড উপ-কমিটির আহ্বায়ক মাইনুল হাসান সোহেল।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা সমাজে ইতিবাচক পরিবর্তন আনার পাশাপাশি নৈতিক ও দায়িত্বশীল সাংবাদিকতার মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যম উজ্জ্বল ভূমিকা রাখতে পারে।

পরে ড. শিরীন শারমিন চৌধুরী প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

অনুষ্ঠানে জুরি বোর্ডের সদস্য ও টিভি টুডের এডিটর ইন চীফ মনজুরুল আহসান বুলবুল, নিউ নেশনের এডিটর ইন চার্জ মোস্তফা কামাল মজুমদার, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি মনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডিআরইউর সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক শাহ আলম নূর, দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রুমানা জামান, রফিক রাফি, নার্গিস জুঁই ও জাহাঙ্গীর কিরণ উপস্থিত ছিলেন।

এবারের বিজয়ীরা হলেন-
প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে: মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিষেয় দৈনিক সমকালের আবু সালেহ রনি, শিক্ষায় (মহামান্য রাষ্ট্রপতির সৌজন্যে) দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর আব্বাস উদ্দিন নয়ন, অপরাধ ও আইন-শৃঙ্খলায় ডেইলি স্টারের একেএম রাশিদুল হাসান, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে দৈনিক প্রথম আলোর আসাদুজ্জামান (ওবায়েদ অংশুমান), রাজনীতি, প্রসাশন, বিচার, সংসদ ও নির্বাচন কমিশনে দৈনিক আমাদের সময়ের মোঃ কবির হোসেন, ক্রীড়ায় ঢাকা পোস্টের মোঃ জোবায়ের হোসেন (আরাফাত জোবায়ের), স্বাস্থ্য বিষয়ে দৈনিক প্রথম আলোর রোজিনা ইসলাম, সেবাখাতে বাংলা ট্রিবিউনের মোঃ শাহেদুল ইসলাম (শাহেদ শফিক), কৃষি ও পরিবেশে দৈনিক যুগান্তরের এসএএম হামিদ-উজ-জামান (হামিদ-উজ-জামান), অর্থনীতিতে দৈনিক কালের কন্ঠের জিয়াদুল ইসলাম, আর্থিক খাতে (ব্যাংক, বীমা ও পুঁজিবাজার) দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জেবুন নেসা আলো, নারী, শিশু ও মানবাধিকারে দৈনিক প্রথম আলোর নাজনীন আখতার, বৈদেশিক সম্পর্কে (কূটনীতি ও জনশক্তি) দৈনিক সময়ের আলোর রফিকুল ইসলাম সবুজ।

টেলিভিশন ও রেডিও ক্যাটাগরিতে: অর্থনীতিতে যমুনা টিভির সুশান্ত সিনহা, আর্থিক খাতে (ব্যাংক, বীমা ও পুঁজিবাজার) একাত্তর টেলিভিশনের কাবেরী মৈত্রেয়, অপরাধ ও আইন-শৃঙ্খলায় মাছরাঙ্গা টেলিভিশনের মোঃ মাজহারুল ইসলাম, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তিতে নাগরিক টিভির শাজনাজ শারমিন, নারী, শিশু ও মানবাধিকারে মাছরাঙ্গা টেলিভিশনের কাওসার সোহেলী, ক্রীড়ায় চ্যানেল ২৪ এর সাদমান সাকিব, স্বাস্থ্য খাতে যমুনা টিভির আবু সালেহ মোঃ পারভেজ সাজ্জাদ (সাজ্জাদ পারভেজ), সেবাখাতে এনটিভির শফিক শাহীন, সুশাসন ও দুর্নীতিতে (অনুসন্ধানী) একাত্তর টেলিভিশনের মোঃ আদনান খান (নয়ন আদিত্য)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories