বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৪৩ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

প্রায় আট লাখ টাকার ক্ষতি,মহম্মদপুরে আগুনে পুড়ে ছাই ইমদাদুলের শেষ সম্বল

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ২০ অক্টোবর, ২০২১

প্রায় আট লাখ টাকার ক্ষতি,মহম্মদপুরে আগুনে পুড়ে ছাই ইমদাদুলের শেষ সম্বল।

এস এম আজগার আলী,মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি :

মাগুরার মহম্মদপুরে মঙ্গলবার দিবাগত রাতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষক পরিবারের শেষ সম্বল। উপজেলা সদরের ধোয়াইল গ্রামে ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘঠেছে। এতে ইমদাদুল, নাজমুল ও তারিকুলের তিনটি ঘর, প্রায় ১শ মন পাট, নগদ অর্থ, সোনা এবং পাঁচটি ছাগলসহ ঘরের মধ্যে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এরা আলাউদ্দীন মোল্যার তিন ছেলে।

 

পরিবার সুত্রে জানা যায়, এদিন রাত ১১ ঘটিকায় ইমদাদুলের ঘর থেকে বিদ্যুৎতের শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মুহুর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। পাশেই তার ভাই তারিকুল ও নাজমুলের ঘরেও আগুন লেগে যায়। এতে ইমদাদুলের প্রায় ৭০ মন পাট, একদিন আগে জমি লিজের ফেরৎ আনা দেড় লাখ টাকা, দুইটি স্বর্ণের দুল, একটি চেন ও পাঁচটি ছাগল এবং নাজমুলের প্রায় ৩০ মন পাটসহ উভয়ের ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। যার ক্ষতির পরিমান ৫ থেকে ৮ লাখ টাকা। পরে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। শেষ সম্বল হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছে ইমদাদুল ও তার পরিবারের লোকজন।

উপজেলা ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা সৈয়দ মুস্তাইন আলী বলেন, আমরা খবর পাওয়া মাত্রই রওনা দিয়েছি এবং আগুনের নির্বাচনী কাজ শেষ করেছি। তবে অল্প সময়ের মধ্যেই তাদের ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ঘটনাস্থলে যেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারকে শান্তনা দেন। এ সময় ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে খাদ্য সহায়তা তুলে দেন এবং পরবর্তীতে তাদেরকে অর্থিক সহায়তা দেওয়ার আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ