বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

মাহমুদউল্লাহর দুটি সিদ্ধান্তে দ্বিমত তামিমের

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দুটি সিদ্ধান্ত পছন্দ হয়নি তামিম ইকবালের। বাংলাদেশের ওপেনার মনে করেন, দুটি সিদ্ধান্ত সঠিকভাবে নিতে পারলে স্কটল্যান্ডকে হারানো সম্ভব হতে পারত।

 

প্রথমত, ম্যাচের একাদশে পরিবর্তন আনতেন তামিম। নাইম শেখকে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নামাতেন তিনি। এছাড়া দলের মূল বোলারদের সঠিকভাবে ব্যবহার করার উপর নজর দিতেন তিনি।

ম্যাচের এক পর্যায়ে ৫৩ রানে ছয় উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর আফিফ হোসেনকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ। সেই ওভারে দশ রান নেন স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা। দলের মূল পাঁচ বোলার দিয়েই ২০ ওভারের কোটা পূরণ করতেন বলে জানান তামিম।

 

এই প্রসঙ্গে ক্রিকফ্রেঞ্জিতে প্রচারিত নগদ প্রেজেন্টস দ্য তামিম ইকবাল শো’তে তামিম বলেন, ‘দুটি জায়গায় আমি পরিবর্তন আনতাম। এক হচ্ছে নাইম শেখকে যদি আমি ওপেনার ঘোষণা দিয়ে নিয়ে যাই। তাহলে ওকে অবশ্যই খেলাতাম। এটা ব্যাপার না সে কী করছে না করছে। দ্বিতীয় হচ্ছে, আজকে যে অবস্থায় খেলা হচ্ছে, আমি আমার প্রধান বোলারদেরই ব্যবহার করতাম।’তিনি আরও বলেন, ‘আজকে যখন ৫০ রানে ছয় উইকেট (৫৩ রানে ছয় উইকেট), আমার তো আসলে ২০ ওভারের কোটা পূর্ণ করার জন্য বোলার আছে। এই দুইটা সিদ্ধান্ত ছাড়া রিয়াদ ভাই যে সিদ্ধান্তগুলো নিয়েছে আমি তার সঙ্গে একমত।’

আর আমেরাত স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৪০ রান করে স্কটল্যান্ড। জবাবে ২০ ওভারে সাত উইকেটে ১৩৪ রান করে থেমে যায় বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ