মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

গোল করানোয় মেসি-সোয়ারেজকে পিছনে ফেললেন নেইমার

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

অনেকের মতেই, পিএসজি তারকার কাছ থেকে ব্রাজিলের জার্সিতে সেরা পাঁচ পারফরম্যান্সের একটি দেখা গেল আজ। এ কারণে মার্কা হয়তো বুঝিয়েছে, এমন খেললে অবসর নেওয়ার কথা ওঠে কীভাবে!

উরুগুয়ের রক্ষণ নেইমারের কাছে পাত্তা পায়নি। পেছন পেছন ঘুরেছে বলাই ভালো। নেইমার নিজে এক গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুই গোল। উরুগুয়েকে পেলে এমনিতে জ্বলে ওঠা নেইমার আজ যেন একটু বেশি তেতে ছিলেন।

গোলের পর লুকাস পাকেতার সঙ্গে নাচের ছন্দ মেলাচ্ছেন নেইমার। ম্যাচেও আজ দারুণ ছন্দে ছিলেন ব্রাজিল তারকা

গোলের পর লুকাস পাকেতার সঙ্গে নাচের ছন্দ মেলাচ্ছেন নেইমার। ম্যাচেও আজ দারুণ ছন্দে ছিলেন ব্রাজিল তারকা
           ছবি: এএফপি

পরিসংখ্যান দেখুন—৪১টি নিখুঁত পাস, ৮টি ড্রিবল, ৮টি গোল হওয়ার মতো পাস, এর মধ্যে ৪টি আবার খুব বড় সুযোগ তৈরি করে দেওয়া পাস, এমনকি প্রতিপক্ষের কাছ থেকেও ১৪ বার বল কেড়েছেন নেইমার।

ব্রাজিলের জার্সিতে এ নিয়ে ১১৫ ম্যাচে ৭০ গোল হলো নেইমারের। গোল করানোয় আজ একটি রেকর্ড ছুঁয়ে ফেলেন পিএসজি ফরোয়ার্ড। দক্ষিণ আমেরিকা অঞ্চলে বাছাইপর্বের চলতি সংস্করণ চালুর পর গোল করানোয় চিলি তারকা অ্যালেক্সিস সানচেজের রেকর্ড ছুঁলেন নেইমার। সমান ১৫টি করে গোল করিয়েছেন দুজন।

আজ দুই গোল করিয়ে রেকর্ডটি ছুঁলেন নেইমার। এ পথে তিনি টপকে গেলেন লিওনেল মেসি (১৩) ও লুইস সুয়ারেজকে (১৩)। তবে শুধু গোল করানো নয়, নেইমার গোল করলে ব্রাজিল যে জেতে, সেই প্রমাণও দিচ্ছে পরিসংখ্যান।

এর আগে নেইমার গোল করেছেন এমন ২২টি প্রতিযোগিতামূলক ম্যাচের সব কটি জিতেছে ব্রাজিল।

নেইমারের কাছ থেকে এমন পারফরম্যান্সই প্রত্যাশা করেন ব্রাজিল সমর্থকেরা। কিন্তু ব্রাজিল তারকা যদি ফুটবল থেকে মন উঠে যাওয়ার ইঙ্গিত দেন, তাহলে সমর্থকদের কাছে তা ভালো লাগার কথা নয়।

নেইমার নিজে আনন্দ নিয়ে খেলেছেন, সমর্থকেরাও তাতে আনন্দ পেয়েছে

নেইমার নিজে আনন্দ নিয়ে খেলেছেন, সমর্থকেরাও তাতে আনন্দ পেয়েছে
          ছবি: এএফপি

পিএসজি কোচ পচেত্তিনো যদিও মনে করেন, আরও অনেক দিন খেলবেন ২৯ বছর বয়সী এ তারকা। ব্রাজিল বিশ্বকাপ বাছাইপর্বে মাঠে নামার আগে পিএসজির ম্যাচ–পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পচেত্তিনো বলেন, ‘নেইমার ফুটবলকে ভালোবাসে। আমি নিশ্চিত, সে আরও অনেক দিন খেলবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ