মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

টোকে আবারও চেয়ারম্যান হতে চায় ওয়াহিদ

গাজীপুর প্রতিনিধি / ১০১ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ১০ অক্টোবর, ২০২১

টোকে আবারও চেয়ারম্যান হতে চায় ওয়াহিদ

দ্বিতীয় ধাপের ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামি ১১ নভেম্বর। গত ২৯ সেপ্টেম্বর (স্থানীয় সরকার) ইউনিয়ন পরিষদ নির্বাচনী ইশতিহার ঘোষণা দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়। প্রকাশিত তালিকা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ অক্টোবর, বাছাই ২০ অক্টোবর ও ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার তারিখ নির্ধারণ করা হয়েছে। ঘোষিত ইশতিহার অনুযায়ী ইউনিয়ন পরিষদ গুলোতে বেড়েছে প্রার্থীদের দৌড়ঝাঁপ। মেম্বার পদপ্রার্থীরা দোয়া ও সমর্থন প্রত্যাশায় পা রাখছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। চেয়ারম্যান পদপার্থীরা দলীয় প্রতীকে মনোনীত হয়ে দোয়া প্রত্যাশী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা মাঠগুছাতে চালাচ্ছেন জোর তৎপরতা।

আওয়ামী লীগের পদ বঞ্চিত ত্যাগী নেতা শরিফ মোঃ ওয়াহিদ স্বতন্ত্র পদপার্থী হিসাবে টোক ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় মাঠ গুছাতে চালাচ্ছেন জোর তৎপরতা। সাথে যোগ দিয়েছেন বেশ সংখ্যক পদ বঞ্চিত ত্যাগী নেতা-কর্মীরা।

নির্বাচন প্রসঙ্গে জানতে চাইলে বহু সংখ্যক সাধারণ ভোটারা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে স্থানীয় সরকার নির্বাচন, এটা সরকারি নির্বাচন না। আমার ভোট আমি দিবো যাকে খুশি তাকে দিবো। আমরা আওয়ামী লীগ করি, তাই বলে কারো কাছে আমরা জিম্মি না।

এদিকে দুর্দিনে আওয়ামী লীগ করেও দলীয় স্বীকৃতি না পেয়ে শান্তনার প্রয়াশে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিতে চান জনমত জরিপ শীর্ষে শরিফ মোঃ ওয়াহিদ। গত নির্বাচনে আওয়ামী লীগের পদ বঞ্চিত বিপুল সংখ্যক নেতা-কর্মীর সমর্থনে স্বতন্ত্র থেকে কাপাসিয়ার টোক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি।

আসন্ন স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ৩ নং টোক ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকা ছাড়া চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন শরিফ মোঃ ওয়াহিদ। ব্যাক্তি রাজনীতির রোষানলে আওয়ামী লীগ থেকে বাদ পরা বহু নেতা-কর্মী চেয়ারম্যান হিসাবে সমর্থন দিচ্ছেন শরিফ মোঃ ওয়াহিদ কে।

টোক ইউনিয়নের শরিফ পরিবারের প্রয়াত সাবেক চেয়ারম্যান শরিফ আঃ মুতালিব এর ছেলে শরিফ মোঃ ওয়াহিদ। আওয়ামী লীগের দুর্দিনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ এর সাথে থেকে রাজনীতি করে একাধিক মামলার স্বীকার হয়েছেন তিনি। যৌবনের একাংশ ব্যায় করেছেন আওয়ামী লীগের রাজনীতিতে।

শরিফ মোঃ ওয়াহিদ বলেন, কাপাসিয়ার টোকে চলে চয়েজেবল ব্যাক্তির রাজনীতি। এখানে আওয়ামী লীগের রাজনীতি চলে না। ত্যাগীদের মূল্যায়ন করা হয় না। বহু নেতা-কর্মীরা ক্ষোভ ও কষ্টনিয়ে আমাকে উদ্বোধ করে বাধ্য করছেন স্থানীয় সরকার নির্বাচনে অংশনিতে। তাই আমার রাজনৈতিক সহযোদ্ধাদের সাথে নিয়ে সান্তনার প্রয়াস হিসাবে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছি।

তিনি আরও বলেন, মানুষের সমর্থন, ভোট ও দোয়ায় মহান আল্লাহ যদি আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেন তাহলে আমি মানুষের সেবক হিসাবে মানুষের পাশে থেকে সেবা করে যাব। আমি আগে থেকেই মানুষের সেবা করে আসছি, ভবিষ্যতে ও করে যাব ইনশাআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories