মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

কাপাসিয়ায় নৌকা প্রতীকে জনপ্রতিনিধি মনোনয়ন তালিকায় যারা

মাহাবুর রহমান, গাজীপুর!! / ৬৫ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ১০ অক্টোবর, ২০২১

কাপাসিয়ায় নৌকা প্রতীকে জনপ্রতিনিধি মনোনয়ন তালিকায় যারা!

দ্বিতীয় ধাপে ৮৪৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়। তফছিল ঘোষণার পর কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়ন থেকে জনপ্রতিনিধি মনোনয়ন ফরম সংগ্রহ করে দলীয় কার্যালয়ে জমা দিয়েছেন নৌকা প্রত্যাশী প্রার্থীরা। উপজেলা আওয়ামী লীগ বাছাই করে প্রতি ইউনিয়ন থেকে ৩ জন করে নামের তালিকা পাঠিয়েছে কেন্দ্রীয় পর্যায়ে। আওয়ামী লীগ পার্টির সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় কার্যালয়ে যাচাই-বাছাই শেষে কাপাসিয়া উপজেলার ১১ জনপ্রতিনিধির মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত তালিকায় ছয় জন কে বহাল রেখে বাকি পাঁচটি ইউনিয়নে নতুন পাঁচজন কে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

১১ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকা প্রতীকে মনোনীত প্রার্থীরা হলেন, ১নং সিংহশ্রী ইউনিয়ন থেকে [ নতুন প্রার্থী ] আনোয়ার পারভেজ খোকন – উপজেলা আওয়ামী লীগ সদস্য , ২নং রায়েদ থেকে বর্তমান চেয়ারম্যান মো. শফিকুল হাকিম মোল্ল্যাহ হিরণ – ইউনিয়ন আ’লীগের সভাপতি, ৩নং টোক ইউনিয়ন আ’লীগের সভাপতি [ গত নির্বাচনে নৌকা পরাজিত প্রার্থী ] এম এ জলিল, ৪নং বারিষাব ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. রমিজ উদ্দিন সরকার [ নতুন প্রার্থী ], ৫নং ঘাগটিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ [ নতুন প্রার্থী ], ৬নং সনমানিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল মালেক ভূইয়া [ নতুন প্রার্থী ] , ৭নং কড়িহাতা ইউপি থেকে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগে অর্থ বিষয়ক সম্পাদক মো. মাহবুবুল আলম মোড়ল, ৮নং তরগাঁও ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আয়বুর রহমান সিকদার, ৯নং কাপাসিয়া থেকে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন, ১০নং চাঁদপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. মিজানুর রহমান সরকার এবং ১১নং দূর্গাপুর বর্তমান চেয়ারম্যান এম.এ গাফফার।

গত নির্বাচনে দলীয় প্রতীকে জনপ্রতিনিধি (চেয়ারম্যান) নির্বাচিত হয়েও এবছর দলীয় মনোনয় নৌকা পাননি ঘাগটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনুর আলম সেলিম, সনমানিয়া ইউনিয়ন পরিষদে সাহাদাত হোসেন মাষ্টার, বারিষাব ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আতাউজ্জামান বাবলু। এ বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে তাদের কে মনোনয়ন দেওয়া হয়নি।
এছাড়া টোক ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শরীফ মোঃ ওয়াহিদ ও সিংহশ্রী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আল আমিন স্বতন্ত্র প্রার্থী হিসাবে গত বছর নির্বাচিত হয়েছিলেন।

অপরদিকে গত বছর টোক ইউনিয়ন পরিষদে দলীয় প্রতীক নৌকায় মনোনয়ন পেয়েও স্বতন্ত্র প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতায় পরাজিত হয়ে ছিল এম এ জলিল। এবছরও তাকেই দলীয় প্রতীকে জনপ্রতিনিধি মনোনয়ন দেওয়া হয়েছে।

আসন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রতীকে মনোনয়ন বঞ্চিত হওয়ায় অসংখ্য নেতৃবৃন্দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। হতাশা প্রকাশ করেছেন অনেকেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories