মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

পিছিয়ে পড়েও ভেনেজুয়েলাকে হারিয়ে টানা নবম জয় ব্রাজিলের

/ ৪২ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

ভেনিজুয়েলার মাঠে শুরুতেই পিছিয়ে পড়ার পর কোনভাবেই যেন গোলের পথ পাচ্ছিল না ব্রাজিল। তবে শেষ দিকে ঠিকই ঘুরে দাঁড়ায় তিতের দল। ভেনেজুয়েলাকে হারিয়ে ধরে রাখে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অপ্রতিরোধ্য যাত্রা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-১ গোলে জিতেছে ব্রাজিল। চলতি আসরে ৯ ম্যাচে এটি তাদের নবম জয়।

 

একাদশ মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ডান দিক থেক সোতেলদোর চমৎকার ক্রস পেনাল্টি স্পটের কাছে ঠেকানোর চেষ্টায় ভারসাম্য হারিয়ে পড়ে যান মার্কুইনহেস ও ফাবিনহো। অরক্ষিত হয়ে পড়া এরিক রামিরেস বাকিটা সারেন অনায়াসে। তেমন কিছুই করার ছিল না গোলরক্ষক আলিসনের।

২৩তম মিনিটে লুকাস পাকেইতার ডিফেন্স চেরা পাসে ডি-বক্সে বল পেয়ে যান এভেরতন রিবেইরো। তার শটে নাউয়েল ফেরারেসির পা ছুঁয়ে ক্রসবারে লেগে ফিরলে বেঁচে যায় ভেনেজুয়েলা। ফিরতি বলে সুযোগ কাজে লাগানোর মতো তৎপরতা দেখাতে পারেননি বারবোসা।

 

প্রথমার্ধে ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিলের চার শটের একটিও ছিল না লক্ষ্যে। ভেনেজুয়েলার সমান শটের তিনটি ছিল লক্ষ্যে।

৫০তম মিনিটে ডি-বক্সের কাছেই প্রতিপক্ষের একজনকে পাস দিয়ে বিপদ ডেকে এনে আনেন আলিসন। লিভারপুল গোলরক্ষকের ভাগ্য ভালো সুযোগ কাজে লাগাতে পারেনি ভেনেজুয়েলা।

ম্যাচের ৭১তম মিনিটে সমতা আনেন মার্কুইনহেস। রাফিনিয়ার কর্নারে সবার উপর লাফিয়ে জোরালো হেড করেন তিনি। কাছেই ছিলেন গোলরক্ষক, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি তিনি। লক্ষ্যে এটাই ছিল ব্রাজিলের প্রথম শট।

৮৫তম মিনিটে সফল স্পট কিকে ব্রাজিলকে এগিয়ে নেন বারবোসা। তাকেই অস্কার গনসালেস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সফরকারীরা।

ছয় মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন এন্থনি। রাফিনিয়ার কাটব্যাকে গোলমুখে বল পেয়ে যান তিনি। গোলরক্ষক শট কোনোমতে ফিরিয়ে দিলেও ফিরতি বলে ঠিকানা খুঁজে নেন কিছুক্ষণ আগে মাঠে আসা এই ফরোয়ার্ড।

৯ ম্যাচে টানা ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্তিশালী করেছে ব্রাজিল। সেই সাথে সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করার আরও কাছে পৌঁছে গেছে তিতের দল।

দিনের অন্য ম্যাচে অংসখ্য সুযোগ হারিয়ে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে দলটি।

১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে ভেনেজুয়েলা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories