মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:১৭ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

পাবনা বেড়ায় ৩২ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত

/ ৩১ /২০২১
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

পাবনা বেড়ায় ৩২ শয্যা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা অনুষ্ঠিত।

সংবাদদাতাঃ মুনিম শাহরিয়ার কাব্যঃ

পাবনা জেলার বেড়া উপজেলায় ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভা ৭/১০/২০২১ ইং বিকেল ৫ ঘটিকায় রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় সচিব ও বেড়া ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা এবং পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা সাহেবের সভাপতিত্বে উক্ত নকশা অনুমোদন বিষয়ে বিশেষ সভায় উপস্থিত ছিলেন স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান, হাসপাতাল নির্মাণের প্রকল্প পরিচালক মো. কামরুজ্জামান, বেড়া ডায়াবেটিক হাসপাতালের সভাপতি মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, লাইফ মেম্বর মো. শামসুল হক, বেসিক বিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আবদুল লতিফ, ড. মোহাম্মদ আবদুল্লাহ সহ বিভিন্ন সামাজিক ব্যক্তিত্ব।

সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ৮-তলা ফাউন্ডেশনের ওপর ৭-তলা ভবন নির্মাণ করা হবে। ৩২ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে থাকবে ১৬টি ওয়ার্ড, ৪টি কেবিন, অত্যাধুনিক প্যাথলজি, ডিজিটাল এক্সরে ও সিটি স্ক্যান মেশিন সহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী।

উল্লেখ্য যে, গত ১৬ জুলাই ২০২১ তারিখে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ প্রায় ১০ কোটি টাকা বেড়া ডায়াবেটিক হাসপাতাল নির্মাণের জন্য বরাদ্দ প্রদান করে। আর এই অর্থ বরাদ্দের ব্যাপারে সার্বিক সহযোগিতা করেন অর্থ সচিব জনাব আবদুর রউফ তালুকদার (বেড়া পৌর এলাকার সানিলা গ্রামের প্রয়াত নিবেদিতপ্রাণ চিকিৎসক ডা. আবদুস সাত্তারের বড়ো জামাতা) এবং বেড়ার দুই কৃতীসন্তান রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক জনাব মো. সেলিম রেজা এবং মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ ও পাবনা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর যুগ্মসম্পাদক জনাব মোহাম্মদ সালাউদ্দিন।

পাবনা জেলার বেড়া ডায়াবেটিক হাসপাতালটি ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর হুরাসাগর তীরে অত্যন্ত স্বাস্থ্যকর ও নৈসর্গিক পরিবেশে এবং বেড়া পৌরসভার ডাকবাংলো রোডের ধারে প্রতিষ্ঠিত হয়। হাসপাতাল প্রতিষ্ঠার ব্যাপারে প্রায় দুই কোটি টাকা মূল্যের ০.১৪ একর জমি বিনামূল্যে দান করেন রণাঙ্গনের বীরমুক্তিযোদ্ধা, বরেণ্য ফিজিওথেরাপিস্ট ও ব্যাকপেইন চিকিৎসক প্রফেসর আলতাফ হোসেন সরকার।

হাসপাতালটি নির্মিত হলে পাবনা, সিরাজগঞ্জ, টাঙ্গাইল এবং মানিকগঞ্জের বেশ কয়েকটি উপজেলার মানুষ উপকৃত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories