মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৯:৩৭ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বৃহস্পতিবার বিধানসভায় ‘ছোটো বোন’ মমতাকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল ধনকড়

/ ৩৪ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ৬ অক্টোবর, ২০২১

বৃহস্পতিবার বিধানসভায় ‘ছোটো বোন’ মমতাকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল ধনকড়।

মাসুদুর রহমান: আগামীকাল বৃহস্পতিবার রাজ্যের বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। আগামী বৃহস্পতিবার বিধানসভায় এসে ‘ছোটো বোন’-এর পাশাপাশি জাকির হোসেন ও আমিরুল ইসলামকেও শপথবাক্য পাঠ করাবেন তিনি। মঙ্গলবার একটি বিবৃতি জারি করে রাজ্যপাল ধনখড় জানান, সংবিধানের ১৮৮ নম্বর ধারা অনুযায়ী, রাজ্যপাল বা রাজ্যপালের নিয়োগ করা কোনও ব্যক্তি শপথবাক্য পাঠ করিয়ে থাকেন। ‘সংবিধানের ১৮৮ নম্বর ধারায় প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করে’ ঘোষণা করেন যে বৃহস্পতিবার সকাল ১১ টা ৪৫ মিনিটে বিধানসভায় বিধায়ক হিসেবে মমতা (ভবানীপুর), জাকির (জঙ্গিপুর) এবং আমিরুলকে (সামশেরগঞ্জ) শপথবাক্য পাঠ করাবেন তিনিই। অর্থাৎ পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় নব-নির্বাচিত তিন বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন না।
এমনিতে ভবানীপুরে জয়ের পর মমতার শপথগ্রহণ অনুষ্ঠান নিয়ে বিধানসভার সঙ্গে রাজভবনের টানপোড়েন শুরু হয়। সূত্রের খবর, দিনকয়েক আগে রাজভবন থেকে বিধানসভায় একটি চিঠি আসে। তাতে জানানো হয়, নবনির্বাচিত বিধায়কদের শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories