শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৩ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

শিক্ষার্থীদের আগমনে পুনরায় প্রাণ ফিরে পেল শিক্ষাঙ্গন

/ ২৭ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

শিক্ষার্থীদের আগমনে পুনরায় প্রাণ ফিরে পেল শিক্ষাঙ্গন।

মো:রিফাত, মুরাদনগর(কুমিল্লা)প্রতিনিধিঃ

করোনা মহামারীর ভয়াল থাবায় বন্ধ ছিলো দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বশরীরে পাঠদান। কয়েক মেয়াদে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও পরিশেষে গতকাল ১২ই সেপ্টেম্বর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রতিটি ছাত্রের জন্য ছিল বিদ্যালয়ে প্রবেশের পথে ৩ ফুট দূরত্ব বজায় রাখার নির্দিষ্ট বৃত্ত, যাদের মাস্ক ছিলোনা তাদের মাঝে বিতরণ করা হয়েছে মাস্ক,প্রবেশদ্বারে ছিল হাত ধৌত করার ব্যবস্থা। বিদ্যালয় প্রাঙ্গণে প্রবেশের পূর্বে প্রধান শিক্ষকের নেতৃত্বে সকলের শরীরের তাপমাত্রা নির্ণয় করা হয়েছে। প্রতিটি বেঞ্চ দুই দিকে দুইজন করে শিক্ষার্থী বসেছে যেন একজন অপরজনের সংস্পর্ষে না আসে।

মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয়, মুরাদনগর নুরুন্নাহার বালিকা উচ্চবিদ্যালয়, কাজী নোমান আহমেদ ডিগ্রী কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সামাজিক দূরত্ব নিশ্চিতের বিষয়টি কতটুকু নিশ্চিত হয়েছে সেটি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস।

শিক্ষার্থীরা দীর্ঘদিন পর বিদ্যালয়ে ফিরতে পেরে তাদের মাঝে আনন্দের মাত্রা ছিল অপরিসীম। প্রথম দিনে শিক্ষকরাও সকলকে বরণ করেছে স্নেহের সঙ্গে। এদিনে পাঠদান পরিচালনা না হলেও হয়েছে শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময়। খোঁজ খবর নেওয়া হয়েছে শিক্ষার্থীদের লকডাউন জীবন নিয়ে। হৈ-হুল্লোড়ে শিক্ষার্থীদের মনকে চাঙ্গা করে তোলার সর্বোচ্চ প্রচেষ্টা ছিল পাঠদানরত শিক্ষকদের মাঝে।

মুরাদনগর ডি.আর. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ জাহান বলেছেন, ‘ দীর্ঘদিন পর শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসেছে, শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা নির্ণয় করে, হাত ধৌত করিয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখাতে পেরে আমারা গর্ববোধ করছি। ভবিষ্যতে ও স্বাস্থ্যবিধি এই ধারা অব্যাহত রাখতে আমরা বদ্ধপরিকর। ‘

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories