শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:২২ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

ভেজাল পণ্য বিক্রির অপরাধে কক্সবাজার শহরে পিএমকে ও কাশেম স্টোরসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

/ ৫৩ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজার ও বান্দরবানে ভেজাল বিরোধী অভিযান চালিয়েছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫)।  এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত পৃথক এ অভিযান চালানো হয়।
দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- কক্সবাজার ফায়ার সার্ভিস এলাকার পিএমকে স্টোর ১ লাখ টাকা, পানবাজার সড়কের কাশেম স্টোর ৯০ হাজার টাকা, বান্দরবান সদরের সুপার স্টোর সুইট এন্ড বেকারী ৩০ হাজার টাকা ও টেকনাফে একটি মানহীন পণ্যের গােডাউনকে ৫ হাজার টাকা।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫) কক্সবাজারের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে , বিভিন্ন প্রতিষ্ঠানে অবৈধ ও নকল পণ্যসামগ্রী, খাদ্য, প্রসাধনী, ওষুধ, মেডিকেল ডিভাইস, ইস্পাত, মবিল, ক্যাবল ইত্যাদি তৈরি ও বিক্রি করে আসছে ।

এসব ভেজাল পণ্য ব্যবহার করে মানুষ বিভিন্ন সমস্যায় পড়ছে। প্রতারিত হওয়ার পাশাপাশি আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ মানুষ। অসাধু দোকানিদের কাছে প্রতিনিয়ত ঠকে আসছে সাধারণ ক্রেতারা।
কক্সবাজার এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরও জানান, ভুক্তভোগিদের তথ্য ও অভিযোগের সুত্র ধরে বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়।
অভিযানে ভেজাল খাদ্যসামগ্রী তৈরি ও বিক্রি এবং নকল, মানহীন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সামগ্রী বিক্রি ও হেফাজতে রাখায় ভােক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ , বিএসটিআই আইন-২০১৮, মাতৃদুগ্ধ বিকল্প আইন-২০১৩ মােতাবেক ৪ টি প্রতিষ্ঠানকে ২ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত ছিদ্দিকী। এ সময় বিএসটিআই কক্সবাজারের কর্মকর্তা রাজিব দাশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ভেজাল, প্রতারণা, মজুতদারী, দালালচক্র ধরাসহ নানা অপরাধের বিরুদ্ধে কক্সবাজার, বান্দরবানসহ সারাদেশে অভিযান চালাচ্ছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories