শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বাদশা ফয়সাল ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ

/ ১৯ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

বাদশা ফয়সাল ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ।

এস কে সুমন মাহমুদ,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি-

মানিকগঞ্জের হরিরামপুরে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের মাঝে ৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়।

সম্প্রতি মানিকগঞ্জ জেলা প্রতিবন্ধী অফিসের ব্যবস্থাপনায় ও অর্থায়নে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের অধীনে এবং উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের মাঝে এ চেয়ার বিতরণ করা হয়।

বাদশা ফয়সাল ফাউন্ডেশন সূত্রে জানা যায়, উপজেলার চালা ইউনিয়নের অসহায় পরিবারের প্রতিবন্ধী কাইয়ুম ব্যাপারী, নাসরিন আক্তার, লিটন, ধূলসুড়া ইউনিয়নের ইদ্রিস আলী ও গোপীনাথপুর ইউনিয়নের জসিম মোল্লা এই ৫ জন প্রতিবন্ধীদের তালিকা তৈরি করে প্রায় ৬ মাস আগে ফাউন্ডেশনের পক্ষ থেকে জেলা প্রতিবন্ধী অফিসে আবেদন করা হয়। যাচাই বাছাই সাপেক্ষে দীর্ঘ ৬ মাস পরে দ্বিতীয় ধাপে ফাউন্ডেশনের নামে ৫টি হুইলচেয়ার বরাদ্দ দেয় জেলা প্রতিবন্ধী অফিস। পরবর্তীতে আগষ্ট মাসের শেষের দিকে চেয়ারগুলো ফাউন্ডেশনে প্রদান করলে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিটি পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে চেয়ারগুলো পৌঁছে দেয় হয়। এ কাজে ধূলশুড়া ইউনিয়ন থেকে নজরুল, রনি ও এলেম, চালা ইউনিয়ন থেকে ফারুক ও সাগর এবং গোপীনাথপুর ইউনিয়ন থেকে আমিনুল ইসলাম উজ্জ্বল ও কাজল হুইলচেয়ার গুলো বিতরণের দায়িত্ব পালন করেন। এ ব্যাপারে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ফুটবলার ফ্রান্স প্রবাসী ফয়সাল আহমেদ সেতু মুঠোফোনে জানান, “মূলত আমাদের সমাজে অনেক অসহায় পরিবার আছে, যারা সরকারিভাবে অনেক বিষয়েই সহযোগিতা বা সুবিধা ভোগ করতে পারেন না বা জানেন না। তাই ওই সকল অসহায় পরিবারের কথা চিন্তা করেই আমি বাদশা ফয়সাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ জন অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের জন্য সরকারী অনুদানে হুইলচেয়ারের জন্য আবেদন করি। দীর্ঘ ৬ মাস পরে জেলা প্রতিবন্ধী অফিস থেকে সরকারি অর্থায়নে সেই হুইলচেয়ার আমাদের ফাউন্ডেশনে বুঝিয়ে দেন এবং হরিরামপুরে আমার কয়েকজন বন্ধুবান্ধব এবং ভাইবেরাদার যারা বাদশা ফয়সাল ফাউন্ডেশন দেখভাল করেন, তাদের মাধ্যমেই প্রতিবন্ধীদের বাড়িতে বাড়িতে তাদের হাতে এই হুইলচেয়ার পৌঁছে দেয়া হয়।

চেয়ারটি পেতে তাদের যেন কোনো রকম কষ্ট করতে না হয়, সে জন্য তাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়।” তিনি মানিকগঞ্জ জেলা প্রতিবন্ধী অফিসের ডাঃ মনির হোসেন, রোজিনা আক্তার ও রাকিবসহ সকল কর্মকর্তা এবং হরিরামপুরের যারা স্বেচ্ছাসেবক হিসেবে এই বাদশা ফয়সাল ফাউন্ডেশনের দেখভাল করছেন এবং মামবসেবায় নিজেদের নিয়োজিত করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ হরিরামপুরে এই বাদশা ফয়সাল ফাউন্ডেশন মানব সেবায় কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories