শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

জলবায়ুর বিরূপ প্রভাবে উপকূলীয় এলাকা সবচেয়ে বেশি ঝূঁকিতে

/ ৪৮ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ১৮ আগস্ট, ২০২১

জলবায়ুর বিরূপ প্রভাবে উপকূলীয় এলাকা সবচেয়ে বেশি ঝূঁকিতে।

এম আবু সিদ্দিক বিশেষ প্রতিনিধি চরফ্যাশন ভোলাঃ

বৈশ্বিক জলবায়ুর বিরূপ প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা সবচেয়ে বেশি ঝূঁকিতে। এই জন্য আমাদের সবাইকে জলবায়ু বিষয়ে ধারণা এবং ভবিষ্যতে এর হাত থেকে বাঁচতে বিভিন্ন কৌশল অবলন্বন করতে হবে। জলবায়ুর বিরূপ প্রভাব থেকে বাঁচতে আমাদেরকে পূর্ব প্রস্তুতি নিতে হবে। উপকূলীয় এলাকায় প্রতিনিয়ত এর বিরূপ প্রভাবে আবহাওয়ার পরিবর্তন ঘটছে।উপকূল এলাকায় সকল সরকারি বেসরকারি উন্নয়ন কাজ হতে হবে টেকসই।
বুধবার দুপুর ১২টায় কোস্ট ফাউন্ডেশনের হলরুমে সিএফটিএম প্রকল্পের অর্থায়নে চরফ্যাশন উপজেলা ফোরামের আয়োজনে সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহি কর্মকর্তা আল নোমান এসব কথা বলেন।

চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি সাংবাদিক এমআবু সিদ্দিকের সভাপতিত্বে সংলাপে অংশ নেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ আনিসুর রহমান,পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু,কোস্ট ফাউন্ডেশনের ভোলা জেলার সহকারী পরিচালক রাশেদা বেগম,জলবায়ু ফোরামের সাধারণ সম্পাদক স্কুল শিক্ষিকা শামসুন্নাহার স্নিগ্ধা,জলবায়ু ফোরামের সাবেক সভাপতি প্রভাষক অসিম তালুকদার,জলবায়ু ফোরামের সহ-সভাপতি মনির আসলামী ও নির্বাহি সদস্য প্রভাষক নজরুল ইসলাম,প্রভাষক শাহনুর বিউটি,ফারজানা আফরোজ সখি,মাদরাসা শিক্ষক ও সংবাদ কর্মি মোঃআমিনুল ইসলাম, সাংবাদিক সোহেব চৌধুরী,ফাতেমা মতিন মহিলা কলেজের সেমিনার সহকারি মাহমুদা খানম মিলি,গৃহিনী সাবিনা ইসলাম রুপা প্রমুখ।

সংলাপে প্রজেক্ট্ররের মাধ্যমে জলবায়ুর চিত্র প্রদর্শন সহ সার্বিক সহযোগিতা করেন একাউন্টস এন্ড এডমিন অফিসার মো.ইব্রাহিম।
সভার সভাপতি এম আবু সিদ্দিক বলেন, বাংলাদেশের প্রানীকূল রক্ষা করতে হলে পরিবেশ ও প্রকৃতিকে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে রক্ষা করতে সকলের সমন্বিত প্রচেষ্টা দরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories