শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০২ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

বয়স্ক-শয্যাশায়ীদের বাড়িতে গিয়ে টিকা দেবে কলকাতা মিউনিসিপ্যাল

/ ১৫৫ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ১ আগস্ট, ২০২১

মাসুদুর রহমান, কলকাতা প্রতিনিধি: করোনা ভাইরাসের টিকাকরন নিয়ে অভিনব উদ্যোগ নিলেন কলকাতা পৌরসভা। বয়স্ক ও শয্যাশায়ীদের জন্য এবার থেকে ‘টিকাকরন সেন্টার’ প্রকল্পের আওতায় তাঁদের বাড়িতে গিয়ে টিকা প্রদান করা হবে। বর্তমানে কলকাতায় স্লট বুক না করেও সরকারি কেন্দ্র থেকে টিকা দেওয়া হচ্ছে। অনেক ক্ষেত্রে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হচ্ছে বলে অভিযোগ উঠছে। তার জেরে সমস্যায় পড়ছেন বয়স্ক এবং অসুস্থরা। সেই পরিস্থিতিতে শনিবার কলকাতা পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম এমনটাই জানিয়েছেন।

পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, যাঁদের বয়স ৮০-র ঊর্ধ্বে, তাঁদের বাড়িতে গিয়ে করোনা টিকা প্রদান করা হবে। এছাড়াও ষাটোর্ধ্ব যে ব্যক্তি বা মহিলারা শয্যাশায়ী হয়ে পড়েছেন অথবা অসুস্থ আছেন, তাঁদের বাড়ি গিয়ে টিকা প্রদান করবেন পুরনিগমের কর্মীরা। তাঁদের বিশেষভাবে টিকা প্রদান করা হবে।

কীভাবে করোনা টিকা দেওয়া হবে?
যে বাড়িতে বয়স্ক, শয্যাশায়ীরা আছেন, তাঁদের বাড়ির সকলকে আগেভাগেই টিকা নিতে হবে। তারপর ওই পরিবারের সদস্যকে যেতে হবে পুরনিগমের টিকাকেন্দ্রে। যে ব্যক্তি বা মহিলাকে টিকা প্রদান করা হবে, তাঁর আধার কার্ডের আসল কপি এবং ফোটোকপি জমা দিতে হবে। যে ষাটোর্ধ্ব মানুষরা শয্যাশায়ী এবং অসুস্থ, তাঁদের ক্ষেত্রে চিকিৎসকের প্রমাণপত্র লাগবে। যা টিকাকরণ কেন্দ্রে জমা দিতে হবে। টিকাকরণ কেন্দ্র থেকে ফোন নম্বর নেওয়া হবে। সময়মতো পুরনিগমের কর্মীরা টিকা প্রদান করবেন। ফিরহাদ জানান, ‘দুয়ারে টিকা’ প্রকল্প নয় এটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories