বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

করোনায় ২৩৯ জনের মৃত্যু [২৯ জুলাই]

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

করোনায় ২৩৯ জনের মৃত্যু [২৯ জুলাই]

করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১৩৯ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মারা গেছেন। গতকাল ২৩৭ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১২৩ ও নারী ১১৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ২৫৫ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৮২ জন।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গতকালও মৃত্যুর হার একই ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৭৫০ জন, ৬৭ দশমিক ৮৮ শতাংশ এবং নারী ৬ হাজার ৫০৫ জন, ৩২ দশমিক ১২ শতাংশ।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ৩ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৪ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ৪৫ জন, বরিশাল ও সিলেট বিভাগে ১৪ জন করে, রংপুর বিভাগে ১১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৯ জন রয়েছেন। এদের মধ্যে ১৮১ জন সরকারি হাসপাতালে, ৪৩ জন বেসরকারি হাসপাতালে এবং ১৫ জন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৫২ হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ৯৮২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৫৩ হাজার ৮৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৬ হাজার ২৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩০ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৯১ শতাংশ কম।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ২০ হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৭১৮ জন। ঢাকায় শনাক্তের হার ২৩ দশমিক ০৭ শতাংশ। গতকাল এই জেলায় ২১ হাজার ৬৬৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৬৯ জন যা ২৮ দশমিক ৯৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪২ জন। গতকাল ৩৭ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৬ লাখ ৬৪ হাজার ৮৭০ জনের নমুনা পরীক্ষায় ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩৩৬ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ১৩ হাজার ৪৭০ জন। গতকালের চেয়ে আজ ৮৬৬ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ লাখ ৫০ হাজার ২২০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ৫৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১ শতাংশ বেশি।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ৯৮২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫৬ হাজার ১৫৭ জনের। গতকালের চেয়ে আজ ১৭৫ টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ২৮২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৫৩ হাজার ৮৭৭ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৫৯৫ টি নমুনা কম পরীক্ষা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ