বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

হেলেনা জাহাঙ্গীর গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

হেলেনা জাহাঙ্গীর গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার

আওয়ামী লীগের উপকমিটির সদস্য পদ থেকে সম্প্রতি বহিষ্কৃত নেতা হেলেনা জাহাঙ্গীরকে গুলশানের নিজ বাসা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। তার বাসায় অভিযান চালিয়ে মাদক পাওয়া গেছে। আইসিটি আইনেও অপরাধের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত পৌনে ১২টার দিকে হেলেনা জাহাঙ্গীরকে আটকের তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার খোন্দকার আল মঈন।

র‌্যাব সূত্র জানিয়েছে, আটক হেলেনাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হবে। তার বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মদ ও ইয়াবা পাওয়া গেছে। এছাড়া হরিণের চামড়াও পাওয়া গেছে তার বাসায়।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই গুলশানের হোটেল ওয়েস্টিনের পেছনে ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাড়িটি ঘিরে রাখে র‌্যাব সদর দফতরের কয়েকটি দল। পরে রাত ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের বাসাটিতে অভিযান শুরু করা হয়।

হেলেনা জাহাঙ্গীর ক্ষমতাসীন আওয়ামী লীগের নারীবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কর্মী-সমর্থক-অনুসারীদের নিয়ে যথেষ্ট সক্রিয় ছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতির সঙ্গে সাংঘর্ষিক বলে অভিযোগ ওঠে। পরে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্য সচিব মেহের আফরোজ চুমকির সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

জানা গেছে, সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর নিজেকে পরিচয় দিতেন। তবে আওয়ামী লীগ নেতারা বলছেন, সংগঠনটির সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। ঢাকা উত্তর সিটি করপোরেশনের সবশেষ নির্বাচনেও আওয়ামী লীগের হয়ে মেয়র পদে মনোনয়নপ্রার্থী ছিলেন হেলেনা। এছাড়া জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

সংবাদ প্রকাশের জের ধরে একজন সম্পাদককে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন জায়গা থেকে কল করে ‘দেখে নেওয়ার’ হুমকি দিয়েও আলোচনায় আসেন তিনি। হুমকির পরিপ্রেক্ষিতে যেকোনো সময় বড় ধরনের ক্ষতির শিকার হতে পারেন বলে আশঙ্কা করে ওই সময় পল্লবী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সাপ্তাহিক তদন্ত চিত্রের ভারপ্রাপ্ত সম্পাদক মো. জিয়াউর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ