বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:৩৬ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কক্সবাজারের ঈদগাঁওতে ৫৬টি পাসপোর্ট, এনআইডিসহ যুবক আটক : নগদ টাকা উদ্ধার

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।।

কক্সবাজারের ঈদগাঁওতে দীর্ঘ দিন ধরে বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীল ব্যবহার করে অনৈতিক কাজ করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র।
বুধবার (২৮ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে আবদুর রহমান নামের এক সদস্যকে আটকের পর এমন তথ্য পেয়েছে র‌্যাব-১৫। এ সময় তার কাছ থেকে ৫৬টি পাসপোর্ট ও ৩টি জাতিয় পরিচয় পত্র ( এনআইডি) , নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭’শ টাকা এবং নকল সীলমোহর উদ্ধার করা হয়েছে।

আটক যুবকের নাম মোঃ আব্দুর রহমান (২৩)। তিনি নব গঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া এলাকার মোঃ ইদ্রিসের ছেলে।
এসময় তার সহযোগী দুই ভাই মোঃ তৈয়ব তাহের (৩৫) ও মোঃ শোয়াইব (৩৩) কৌশলে পালিয়ে যায়।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মো: শেখ সাদী তথ্যের সত্যতা নিশ্চিত করে তার পাঠানো একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ জানতে পারে যে, কতিপয় ব্যক্তি নবগঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া ১ নং ওয়ার্ডস্থ তৈয়ব তাহেরের নিজ বাড়িতে অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর ব্যবহার করে অনৈতিক কাজ করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকস দল ২৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ওই স্থানে অভিযান চালায়। এসময় মোঃ আব্দুর রহমানকে আটক করা হয়। অভিযানের সময় তার অন্য দুই সহযোগি তার ভাই কৌশলে পালিয়ে যায়। পরে ধৃত আবদুর রহমানের বসত ঘর তল্লাশী চালিয়ে ৫৬টি বিভিন্ন ব্যক্তির নামের বাংলাদেশী পাসপোর্ট, ৩ টি ভিন্ন জাতীয় পরিচয়পত্র, ৩টি সীলমোহর, ৪ টি ব্যাংক চেক এবং নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭’শ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত রহমান স্বীকার করেন, পলাতক দুই ভাই সহযোগীদের সাথে তারা দীর্ঘ দিন ধরে এসব পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজদের কাছে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করত তারা।
গ্রেফতারকৃত রহমানকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ