বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ন্যাপ’র ৬৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এনডিপির শুভেচ্ছা

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২৬ জুলাই, ২০২১

ন্যাপ’র ৬৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এনডিপির শুভেচ্ছা

নিজস্ব প্রতিনিধি:

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি -বাংলাদেশ ন্যাপ’র ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন
জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।
সোমবার (২৬ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক অভিনন্দন
বার্তায় নেতৃদ্বয় বাংলাদেশ ন্যাপের বর্তমান চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়াসহ দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দ কে আন্তরিক শুভেচ্ছা অভিনন্দন
জানান।

তারা বলেন, মেহনতির মানুষের অধিকার আদায়, গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগনের ভোটের অধিকার প্রতিষ্ঠায় মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আদর্শে উজ্জীবিত বাংলাদেশ ন্যাপ গুরুত্বপূর্ণ ভূমিকা অবদান রাখছে। আশা করি এই দলটি আগামী দিনে গণতন্ত্র রক্ষায় গুরুত্বপূর্ণ ও সাহসী ভূমিকা অবদান রাখবেন।
উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি -বাংলাদেশ ন্যাপ বাংলাদেশের একটি নিবন্ধিত রাজনৈতিক দল। ১৯৪৯ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত আওয়ামী মুসলিম লীগ (যা পরবর্তীকলে আওয়ামী লীগ নামে পরিচিত) ত্যাগ করে ১৯৫৭ সালের ২৬ জুলাই মাওলানা আবদুল হামিদ খান ভাসানী এই দলটি প্রতিষ্ঠা করেন। ১৯৭১ সালে মশিউর রহমান যাদু মিয়া ন্যাপ’র সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭৪ কাউন্সিল অধিবেশনে মওলানা ভাসানী সভাপতি ও যাদু মিয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৭৬ সালে জিয়াউর রহমান একটি রাজনৈতিক দল গঠন করার উদ্যোগ নিলে ন্যাপের কার্যক্রম স্থগিত করে মশিউর রহমান যাদু মিয়া ও জিয়াউর রহমানের নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেন। পরবর্তীতে মশিউর রহমান যাদু মিয়ার পুত্র সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনের নেতৃত্বে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ পুনউজ্জিবিত করা হয়। ২০০৯ সালে ২৩ আগষ্ট শফিকুল গানি স্বপনের ইন্তেকালের পর তার জেষ্ঠ্যপুত্র ও মশিউর রহমান যাদু মিয়ার দৌহিত্র জেবেল রহমান গানি চেয়ারম্যান হিসাবে ন্যাপের দায়িত্ব গ্রহণ করেন। দলটি “বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ” নামে নির্বাচন কমিশনে নিবন্ধিত। নিবন্ধন নং-০২৭, নির্বাচনী প্রতিক : গাভী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ