বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২৬ জুলাই, ২০২১

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু।

নিজস্ব প্রতিবেদক :

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে এক জনের।
সোমবার (২৬ জুলাই) সকাল ১০ টায় এ তথ্য নিশ্চিত করেন কুষ্টিয়া জেনারেল

হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম ।
তিনি জানান, হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৯০ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৩৬ জন। এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৪ জন।

এদিকে পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৬৬টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের দাঁড়াল ১৩ হাজার ৪৪২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯ হাজার ৩০৩ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৫১৬ জন।
নতুন করে শনাক্ত হওয়া ২২৩ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৯৭ জন, কুমারখালীতে ৩১ জন, দৌলতপুরে ২৯ জন, ভেড়ামারায় ৩৩ জন, মিরপুরে ২৬ জন ও খোকসা উপজেলায় ৭ জন।

এ পর্যন্ত জেলায় ৮৩ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে।
এদিকে, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, রোগীরা আক্রান্ত হয়েও সময়মত পরীক্ষা না করানোয় এবং অক্সিজেন লেভেল একেবারে নিচে নেমে যাওয়ার পর হাসপাতালে আসছে। এসব রোগীকে সব রকম চিকিৎসা দিয়েও রক্ষা করা যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ