মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কর্মে ভাস্বর ইতিহাসবিদ ড. আবদুল করিম’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ রবিবার, ২৫ জুলাই, ২০২১

‘কর্মে ভাস্বর ইতিহাসবিদ ড. আবদুল করিম’ শীর্ষক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি

উপমহাদেশের প্রখ্যাত ইতিহাসবিদ, একুশে পদকপ্রাপ্ত বাঁশখালীর কৃতিসন্তান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল করিমের ১৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁশখালী টাইমসের উদ্যোগে ‘কর্মে ভাস্বর ইতিহাসবিদ ড. আবদুল করিম’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা গত ২৪ জুলাই রাত ১০ টায় অনুষ্ঠিত হয়েছে।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে ড. আবদুল করিমের জীবন ও কর্মের উপর আলোচনা করেছেন ড. আবদুল করিমের একান্ত স্নেহভাজন, শিক্ষাসংগঠক মুহাম্মদ মুজিবুর রহমান, পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ বশির উদ্দিন আহমদ কনক, ড. আবদুল করিমের কনিষ্ঠপুত্র সৈয়দ আমিনুল ইসলাম।

বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাতের গ্রন্থনা- পরিকল্পনা ও আহসান হানিফের সঞ্চালনায় অনুষ্ঠিত এই ভার্চুয়াল আলোচনা সভা দেশ-বিদেশের অসংখ্য দর্শক-শ্রোতা উপভোগ করেন।

সভায় বক্তারা বলেন- ‘ড. আবদুল করিম একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইতিহাসবিদ। এই জ্ঞানতাপস ব্যক্তিত্ব পেশাগত ও গবেষণাগত সফলতার অর্জনের পাশাপাশি একজন মানবিক, দেশপ্রেমী ও পরোপকারী মানুষ হিসেবে সর্বমহলের কাছে শ্রদ্ধার ও ভালোবাসার পাত্র ছিলেন। বাংলাদেশ ও মুসলমানের ইতিহাস চর্চার দিগন্তে ড. আবদুল করিম এক অবিচ্ছেদ্য অংশ হিসেবে অমর হয়ে থাকবেন।

প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ