বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

পাকুন্দিয়ায় সাবেক এমপি’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ শনিবার, ২৪ জুলাই, ২০২১

পাকুন্দিয়ায় সাবেক এমপি’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদি)’র সাবেক এমপি’র বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বর্তমান এমপি’ নূর মোহাম্মদ এর সমর্থকেরা।

২৩ জুলাই দুপুরে উপজেলা আওয়ামী লীগের নবঘোষিত আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে এক সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা কমিটি।

এর প্রতিবাদে এবং আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে পাকুন্দিয়া উপজেলা ডাকবাংলো চত্বরে প্রতিবাদ সমাবেশ করে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের সমর্থক নেতাকর্মীরা।

পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সদ্যবিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর, সাবেক কোষাধ্যক্ষ মো. বোরহান উদ্দিন, সদস্য অধ্যক্ষ জসিম উদ্দীন, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, নারান্দী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম, সুখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটু, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, চণ্ডীপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মিলন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. হেলাল উদ্দিন ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল হক দেওয়ান।

সমাবেশে বক্তারা সদ্যঘোষিত কমিটির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে যুদ্ধাপরাধী এবং মানবতাবিরোধী অপরাধের মামলার আসামি দাবি করে অবিলম্বে এই কমিটি বাতিল করার আহ্বান জানান। তা না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। সমাবেশ শেষে ডাকবাংলো মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পাকুন্দিয়া পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

উল্লেখ্য যে সর্বশেষ ২০০০ সালের ১৮ আগস্ট অ্যাডভোকেট আ ফ ম ওবায়দুল্লাহকে আহ্বায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের ৭৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু ও আওয়ামীলীগ নেতা মোতায়েম হোসেন স্বপন। ২০২০ সালে আহ্বায়কের পদ থেকে অ্যাডভোকেট আ ফ ম ওবায়দুল্লাহ পদত্যাগ করায় পদটি শূণ্য হয়।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান। সভা পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল। অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে এক সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করার সঙ্গে সঙ্গে উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু এ সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে সাথে সাথে সভাস্থল ত্যাগ করেন।

এ ব্যাপারে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ বলেন, সোহরাব উদ্দিনকে আহ্বায়ক হিসেবে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের কেউ মেনে নেবে না।

উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু বলেন, সোহরাব উদ্দিন এমপি থাকাকালে পাকুন্দিয়ায় আওয়ামী লীগের সভায় ১৪৪ ধারা জারি করিয়েছেন। ৭৮ জন নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করিয়েছেন এবং আওয়ামী লীগের সভামঞ্চে আগুন দিয়েছেন। তাঁকে আহ্বায়ক হিসেবে কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমি সোহরাব উদ্দিনের কমিটিতে সদস্যও থাকব না।

সদ্যঘোষিত পাকুন্দিয়া উপজেলা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন বলেন, দলীয় সিদ্ধান্ত মেনে আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি গঠন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ