সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:০৫ পূর্বাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলার পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন। • বাংলাদেশ প্রতিবেদন-এর পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ‘ঈদ মোবরক’।

ঢাবি’র শতবর্ষ উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক / ৯১ /২০২১
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
dhaka university du 100

ঢাবি’র শতবর্ষ উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতার জন্য প্রবন্ধ আহবান করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘শতবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় : অর্জন ও প্রত্যাশা’ শীর্ষক এই রচনা প্রতিযোগিতায় একই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী অংশ নিতে পারবেন। ‘ক’, ‘খ’ ও ‘গ’ ক্যাটেগরিতে এই রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ ক্যাটাগরিতে স্নাতক ১ম ও ২য় বর্ষ, ‘খ’ ক্যাটাগরিতে স্নাতক ৩য় ও ৪র্থ বর্ষ এবং ‘গ’ ক্যাটাগরিতে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

‘ক’ ক্যাটাগরিতে রচনার বিষয় ‘মানসম্পন্ন শিক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয় : প্রত্যাশা ও করণীয়’, ‘খ’ ক্যাটাগরির বিষয় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের অর্জন : শিক্ষা-সমাজ-রাজনীতি’ এবং ‘গ’ ক্যাটাগরির বিষয় ‘বাংলাদেশের সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’।

অনধিক দুই হাজার শব্দে এ-ফোর সাইজের কাগজে কম্পোজ করে রচয়িতার নাম, ঠিকানা ও পরিচয়সহ প্রবন্ধটি আগামী ৩১ আগস্টের মধ্যে সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

প্রবন্ধ পাঠানোর ঠিকানা: উপ-রেজিস্ট্রার (প্রশাসন-৩), প্রশাসনিক ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। একইসঙ্গে প্রবন্ধের সফটকপি reg.admin3@du.ac.bd এই ই-মেইলে পাঠাতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.du.ac.bd থেকে বিভিন্ন ক্যাটাগরির বিবরণ-সহ প্রতিযোগিতা সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জানা যাবে।

প্রত্যেক ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কারসহ মোট ১০০টি পুরস্কারের ব্যবস্থা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories