বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

কোরবানি আল্লাহর সন্তুষ্টি অর্জনের সোপান: মুফতি শামসুদ্দীন জিয়া

নিজস্ব প্রতিবেদক :
প্রকাশকালঃ মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

কোরবানি আল্লাহর সন্তুষ্টি অর্জনের সোপান: মুফতি শামসুদ্দীন জিয়া

‘আল্লাহর হুকুম পালনের নিমিত্তে কোরবানি আদায় হচ্ছে মহান আল্লাহ পাকের সন্তুষ্টির অর্জনের অন্যতম সোপান। প্রত্যেক সামর্থ্যবান আল্লাহর বান্দা পশু কোরবানির মধ্য দিয়ে মূলত ত্যাগ ও তাক্বওয়ার শিক্ষা পালন করে থাকেন।’ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাঁশখালী টাইমস আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন দেশের খ্যাতিমান ইসলামী অর্থনীতিবিদ, গবেষক ও আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি শামসুদ্দীন জিয়া।

গত ১৯ জুলাই রাত ১০ টায় বাঁশখালী টাইমস সম্পাদক আবু ওবাইদা আরাফাতের গ্রন্থনা-পরিকল্পনা ও আহসান হানিফের সঞ্চালনায় অনুষ্ঠিত ‘ত্যাগ ও তাক্বওয়ার শিক্ষা’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা দেশ-বিদেশের অসংখ্য দর্শক-শ্রোতা উপভোগ করেন।

এতে পবিত্র ঈদুল আযহা, কোরবানির শিক্ষা-করণীয় ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে শরীয়াহ সংক্রান্ত প্রশ্নের উত্তর দেন আমন্ত্রিত অতিথি আল্লামা মুফতি শামসুদ্দীন জিয়া।

উল্লেখ্য, মুফতি শামসুদ্দীন জিয়া বাঁশখালী উপজেলার প্রেমাশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ৪৫ বছর ধরে ক্বওমী মাদরাসায় পাঠদান করে আসছেন। অসংখ্য স্বনামধন্য আলেমের সরাসরি শিক্ষকও তিনি। ইসলামী ব্যাংকিং, ইসলামী অর্থনীতি- ইসলামি আইন ও শরীয়াহ নিয়ে রয়েছে তাঁর অগাধ জ্ঞান ও গবেষণা। তিনি দীর্ঘদিন ধরে দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন ব্যাংক ও বীমার শরিয়াহ বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ