সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলার পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন। • বাংলাদেশ প্রতিবেদন-এর পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ‘ঈদ মোবরক’।

৯ম মৃত্যুবার্ষিকীতে করোনায় আটকে রাখা যায়নি হুমায়ূন ভক্তদের

গাজীপুর প্রতিনিধি / ৫৮ /২০২১
প্রকাশকালঃ সোমবার, ১৯ জুলাই, ২০২১

৯ম মৃত্যুবার্ষিকীতে করোনায় আটকে রাখা যায়নি হুমায়ূন ভক্তদের

জননন্দিত কথা সাহিত্যিক ও বাংলা সাহিত্যের এক কলম জাদুকর হুমায়ূন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী পালণ করা হয়েছে স্বপ্নের নুহাশ পল্লীতে।

ক্যানসার রোগে আক্রান্ত হয়ে ২০১২ সাল ১৯ জুলাই পৃথিবীর মায়া ত্যাগ করেন হুমায়ূন আহমেদ। মৃত্যকালে তার বয়স ছিলো ৬৪ বছর। আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করার পর ২৪ জুলাই গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে স্বপ্নের নুহাশপল্লীর লিচুগাছ তলায় তার মরদেহ দাফন করা হয়।

করোনার ভয়াবহতা আটকে রাখতে পারেনি ভক্তদের। যদিও অন্যান্য বছররে তুলনায় লোক সমাগম কিছুটা কম। জিয়ারত করা হয় হুমায়ূন আহমেদের কবর।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে গাজীপুরের নুহাশ পল্লীতে পালিত হচ্ছে। নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী। কোরআন তেলওয়াত, সীমাবদ্ধ আয়োজনে দোয়া মাহফিলের মাধ্যমে দিনটি পালন করা হচ্ছে।

সোমবার সকাল থেকেই গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের নিজ হাতে গড়া নুহাশ পল্লীতে ভক্তদের সমাগম শুরু হয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে নুহাশ পল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল হিমু পরিবহন ও হুমায়ূন ভক্তদের সাথে নিয়ে কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাতে অংশ নেন।

মোনাজাত পরিচালনা করেন নুহাশ পল্লী মসজিদের ইমাম হাফেজ মো. মুজিবুর রহমান। এ সময় লেখকের আত্মার শান্তি কামনায় মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories