রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৫২ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলার পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন। • বাংলাদেশ প্রতিবেদন-এর পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ‘ঈদ মোবরক’।

আবারো করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (১৯ জুলাই)

নিজস্ব প্রতিবেদক / ৫৪ /২০২১
প্রকাশকালঃ সোমবার, ১৯ জুলাই, ২০২১

আবারো করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (১৯ জুলাই)

করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় রেকর্ডসংখ্যক ২৩১ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মারা গেছেন। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৩৬ ও নারী ৯৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৮ হাজার ১২৫ জনে দাঁড়িয়েছে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ১৩ হাজার ৩২১ জন।

করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ। ১৭ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৫৫০ জন, ৬৯ দশমিক ২৪ শতাংশ এবং নারী ৫ হাজার ৫৭৫ জন, ৩০ দশমিক ৭৬ শতাংশ।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৩ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১৭ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ৪ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৩ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ জন, বরিশাল বিভাগে ৬ জন সিলেট বিভাগে ৮ জন, রংপুর বিভাগে ১৭ জন এবং ময়মনসিংহে ১১ জন করে রয়েছেন। এদের মধ্যে ১৬৭ জন সরকারি, ৪৬ জন বেসরকারি হাসপাতালে এবং ১৮ জন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৪৫ হাজার ১২ জনের নমুনা পরীক্ষায় ১৩ হাজার ৩২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩৯ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৫৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ৭৮৩ জন বেশি আক্রান্ত হয়েছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ০৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০৫ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৫ হাজার ৯৪৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮৩৪ জন। ঢাকায় শনাক্তের হার ৩০ দশমিক ৩০ শতাংশ। গতকাল ১১ হাজার ৩৫৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন, যা ২৯ দশমিক ৫২ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪৬ জন, গতকাল মারা যায় ৪১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৩ লাখ ৩৯৯ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ১৭ হাজার ৩১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৩০ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৩৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ৮৪৫ জন। গতকালের চেয়ে আজ ৪৯০ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৪২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৭ শতাংশ কম।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৪৫১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৯ হাজার ২০৪ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ২৪৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩৯ হাজার ৮০৬ জনের। গতকালের চেয়ে আজ ৫ হাজার ২০৬টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories