সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলার পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন। • বাংলাদেশ প্রতিবেদন-এর পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ‘ঈদ মোবরক’।

এখনো সাকিবই টিম বাংলাদেশের ভরসা!

/ ৪৮ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ১৮ জুলাই, ২০২১
cricketer Shakib al hasanhttps://www.facebook.com/Shakib.Al.Hasan
সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

এখনো সাকিবই টিম বাংলাদেশের ভরসা! সাকিবের বড় ইনিংসে সিরিজ জিতল বাংলাদেশ। সাকিবের বিকল্প কে? এ নিয়ে কি ভাবছে বাংলাদেশ ক্রিকেট।

যাই হউক অনেক দিন ধরেই রানের খরায় ভুগছিলেন সাকিব। বাংলাদেশের জার্সি গায়ে কিছুতেই যেন পাচ্ছিলেন না রানের দেখা। অবশেষে হাসল তার ব্যাট। বিশ্বসেরা অলরাউন্ডার পেয়েছেন বড় ইনিংসের দেখা। এর সুবাদে পাঁচ বল হাতে রেখে টাইগাররা জিতল ৩ উইকেটে। তাতেই সিরিজ জিতল বাংলাদেশ।

সাকিব খেললেন ৯৬* রানের হার না মানা দাপুটে ইনিংস। ২৮* রান নিয়ে অপরাজিত থেকে যান মোহাম্মদ সাইফউদ্দিন।

সাকিবকে সঙ্গ দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদ ফিরেছেন ২৬ রান নিয়ে। তার পথ ধরে সাজঘরে ফিরে গেছেন মেহেদী হাসান মিরাজও। প্রথম ম্যাচে দাপুটে ব্যাটিং করা আফিফ হোসেন সংগ্রহ করেছেন মাত্র ১৫ রান।

জয়ের লক্ষ্য টপকে ৭ উইকেটের বিনিময়ে ৪৯.১ ওভারে ২৪২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

তার আগে ব্যাট হাতে দ্বিতীয় ওয়ানডেতেও সুবিধা করতে পারেননি তামিম ইকবাল। ২০ রান নিয়ে সাজঘরে ফিরেছেন এ টাইগার ক্যাপ্টেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাস ফিরেছেন ২১ রান নিয়ে। আউট হয়েছেন মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন।

তার আগে জয়ের জন্য বাংলাদেশের সামনে ২৪১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয জিম্বাবুয়ে। শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করেছে স্বাগতিকরা।

এ ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ২-০ ব্যবধানে নিশ্চিত করেছে টাইগাররা।

ব্রেন্ডন টেলরকে (৪৬) আউট করেন শরিফুল ইসলাম। তরুণ এ পেসার পরে পান আরও তিনটি উইকেট। তিনি ফিরিয়ে দেন ফিফটি করা ওয়েসলি মাধেভেরেকে (৫৬), লুক জঙ্গলে ও ব্লেসিং মুজারাবানিকে। শরিফুল শিকার করেন চার উইকেট।

সিকান্দার রাজা দলীয় স্কোরে যোগ করেন ৩০ রান। ষষ্ঠ উইকেটে মাধেভেরের সঙ্গে ৬৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে এনে দেন বড় সংগ্রহ। তার আগে জিম্বাবুয়ে ১৪৬ রানে হারিয়ে ফেলেছিল ৫ উইকেট।

বিশ্বসেরা এ অলরাউন্ডার সাকিব আল হাসান বিদায় করেন রেগিস চাকাভাকে। ২৬ রান নিয়ে সাকিবের স্পিন জাদুতে বোল্ড হয়েছেন চাকাভা। পরে আরও একটি উইকেট পেয়েছেন সাকিব। ৩৪ রান নিয়ে সাকিবের বলে সাজঘরে ফিরেছেন ডিওন মেয়ার্স। সাকিব উইকেট নিলেন দুটি।

অবশ্য ব্যাট হাতে শুরুতে মাঠে নেমে শুরুটা মোটেই ভালো করতে পারেনি জিম্বাবুয়ে। দলীয় স্কোরে ৩ রানের মাথায় স্বাগতিকরা হারিয়ে ফেলে ওপেনার তিনাশে কামুনহুকামউইয়ের উইকেট। পেসার তাসকিন আহমেদের বলে এক রান নিয়ে আফিফ হোসেনের তালুবন্দী হন তিনাশে।

পরে স্পিনার মেহেদী হাসান মিরাজ ফিরিয়ে দেন তাদিওয়ানাশে মারুমানিকে। মিরাজের বলে বোল্ড হওয়ার আগে এ ওপেনার যোগ করেন ১৩ রান। বার্তা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories