সোমবার, ২৬ জুলাই ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলার পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন। • বাংলাদেশ প্রতিবেদন-এর পাঠক, দর্শক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্খীদের জানাই ঈদুল আযহার শুভেচ্ছা ‘ঈদ মোবরক’।

বাপু বলে অনেকদিন ডাকে না কেউ

মোঃ মঞ্জুর হোসেন ঈসা /নিজস্ব প্রতিনিধি / ৬৯ /২০২১
প্রকাশকালঃ শনিবার, ১৭ জুলাই, ২০২১

বাপু বলে অনেকদিন ডাকে না কেউ।

মোঃ মঞ্জুর হোসেন ঈসা /নিজস্ব প্রতিনিধি

প্রাচ্যের অক্সফোর্ড ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি, প্রখ্যাত রাষ্ট্র বিজ্ঞানী, সমাজ চিন্তক, শত নাগরিক কমিটির সভাপতি, শিক্ষকদের শিক্ষক, আমাদের সকলের শ্রদ্ধেয় শিক্ষক প্রফেসর ইমাজউদ্দিনের আজ প্রথম মৃত্যুবার্ষিকী।গত বছর এইদিনে সবাইকে কাঁদিয়ে স্যার না ফেরার দেশে চলে যান।
স্যার যেদিন পৃথিবী ছেড়ে চলে গিয়েছিলেন, স্যারের কবরে মাটি ও শেষ বিদায় দেয়ার সুযোগ হয়েছিল আমার।
করোনা মহামারীর কারণে বড় করে স্মরণসভা না করতে পারলেও স্যারের ভক্ত,অনুরাগী আমাদের সাধ্য অনুযায়ী স্যারকে স্মরণ করেছে। স্যারের বাপু ডাক টা এখনো কানে বাজে।সবাইকে খুব আদর করে বাপু ডাকতেন। যে কেউ, যেকোনো গনতান্ত্রিক আন্দোলনের জন্য অনুষ্ঠান করতেন, সেখানে স্যারকে ডাকা হলেই স্যার ছুটে আসতেন।তিনি তার স্বভাব সুলভ ভাষায়, ধীর কন্ঠে বক্তব্য রাখতেন।একজন প্রখ্যাত লেখক হিসেবেও তিনি সকলের নন্দিত ও শ্রদ্ধাভাজন ছিলেন।শিক্ষাক্ষেত্রে তার অবদান ও সৃষ্টি জাতি কোনোদিন ভুলে যাবে না। একুশে পদক প্রাপ্ত এই কালজয়ী মানুষটি তার লেখনী ও দেশপ্রেমের মধ্যেই আমাদের মাঝে বেঁচে থাকবেন।
১৯৩৩ সালের ১৫ ডিসেম্বর পৃথিবীতে আলোকিত হয়ে তিনি এসেছিলেন।২০২০ সালের ১৭ জুলাই তিনি না ফেরার দেশে চলে গেলেন। জীবনে হয়তো আর কোনোদিন ও কেউ বাপু বলে ডাকবে না। স্যার আপনার প্রতি আমাদের গভীর শ্রদ্ধা। ওপারে ভালো থাকুন, জান্নাতে থাকুন আল্লাহর কাছে এই প্রার্থনা রইল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories