বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন

গাজীপুরে বকেয়া বেতনের দাবীতে পোষাক শ্রমিকদের বিক্ষোভ,সড়ক অবরোধ

মোহাম্মদ মনজুরুল হক গাজী / ৬৮ /২০২১
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

গাজীপুরে বকেয়া বেতনের দাবীতে পোষাক শ্রমিকদের বিক্ষোভ,সড়ক অবরোধ

গাজীপুরে বকেয়া বেতন ভাতাসহ বিভিন্ন দাবীতে এক পোষাক কারখানার শ্রমিকরা অবস্থান ধর্মঘট,বিক্ষোভসহ সড়ক অবরোধ করেছে। মহানগরীর লক্ষ্মীপুরাস্থ
ধান গবেষণা গেইট সংলগ্ন এলাকায় ‘স্টাইল ক্রাফট লিমিটেড ‘ পোষাক কারখানায় বৃহস্পতিবার ( ১০ জুন) সকালে শ্রমিকদের অবরোধে জয়দেবপুর-চান্দনা চৌরাস্তা সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
পুুলিশ ও শ্রমিকরা জানায়, শ্রমিকরা তাদের মে মাসের পূর্ণ বেতন, মাতৃত্বকালীন ভাতা, এপ্রিলের বকেয়া ও বাৎসরিক ছুটিসহ বিভিন্ন পাওনাদি কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়ে আসছিল। বুধবার কারখানার মালিক পক্ষ শ্রমিকদের পাওনাদি পরিশোধ ও বিভিন্ন দাবী পূরণের কোন আশ্বাস না দিয়েই চলে যায়। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শ্রমিকরা কারখানায় এসে কাজে যোগদান না করে এক ঘন্টা কারখানার ভিতরে অবস্থান ধর্মঘট পালন করে। কর্তৃপক্ষের সাড়া না পেয়ে সকাল ৯টার দিকে শ্রমিকরা ধাণ গবেষণা গেইট এলাকায় জয়দেবপুর-চৌরাস্তার সড়কে এসে বিক্ষোভ ও সড়কে অবরোধ সৃষ্টি করে। এতে ওই সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। সংবাদ পেয়ে গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

এর আগে গত ঈদের ছুটির আগে এপ্রিল মাসের বেতন ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে ওই কারখানার শ্রমিকরা আন্দোলনে নামে। তখন শ্রমিকদের আন্দোলনের মুখে আংশিক পাওনাদি পরিশোধ করা হয়।

বিকেলে শ্রমিকদের দাবীর প্রেক্ষিতে কারখানা কর্তৃপক্ষ, শিল্প পুলিশ, মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা বৈঠকে বসেন। বৈঠকে এপ্রিলের বেতনের বকেয়া অংশ ১৪ জুন এবং মে মাসের সম্পূর্ণ বেতন ২২ জুন পরিশোধের সিদ্ধান্ত নেওয়া হয়।

শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, বেতন পরিশোধের এ বিষয়টি শ্রমিকদের জানালে দিনব্যাপী বিক্ষোভরত শ্রমিকরা তাদের অবরোধ তুলে নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories