বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

রামুতে বিজিবির অভিযানে ইয়াবা সহ মাদক কারবারি রহমান আটক

/ ১৭৩ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ৯ জুন, ২০২১

শাহজাহান চৌধুরী শাহীন/ আমান উল্লাহ আনোয়ার ।।

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ফাক্রিকাটা গ্রামের আলোচিত ইয়াবা ডন আবদুর রহমানকে ইয়াবাসহ আটক করেছে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের ১১ বিজিবি।
বিজিবি সূত্র জানায়- বুধবার (৯জুন) বিকেলে আবদুর রহমানকে রামু গর্জনিয়া ইউনিয়নের রাজঘাট এলাকা থেকে আটক করা হয়। এসময় তল্লাশী করে তার প্যান্টের ডান পকেট থেকে একটি পলিপাইজার প্যাকেটে ১শত ৮৯ পিস ইয়াবা পাওয়া যায়। পরে তাকে জিজ্ঞাসাবাধের পর ফাক্রিকাটাস্থ তার নিজ বাড়ী তল্লাশী করে রান্নাঘরে সাদা প্লাষ্টিকের বস্তা দিয়ে মোড়ানো অবস্থায় একটি সাদা পলিপাইজার প্যাকেটে আরও দশ হাজার ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসময় স্থানীয় লোকজন ও ইউপি সদস্যসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। উদ্ধারকৃত ইয়াবার মূল্য ৩০ লাখ ৫৬ হাজার ৭’শ টাকা।
নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সিরাজুল ইসলাম বলেন- গোপন সংবাদের ভিত্তিতে ক্যাপ্টেন ওমর মোহম্মদ খালেদীন হৃদয় এর নেতৃত্বে এই সফল অভিযান চালানো হয়।

সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বলে জানান ভারপ্রাপ্ত এই অধিনায়ক।

এদিকে, আবদুর রহমান গ্রেপ্তার হলেও তার সঙ্গে থাকা ফাক্রিকাটার মৃত হাজী বদরুজ্জামানের ছেলে মো.সেলিম পালিয়ে যায় বলে বিজিবির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটসহ আটককৃত ইয়াবা কারবারী আবদুর রহমানকে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য: প্রথমে আলোচিত ইয়াবা ডন আবদুর রহমান একজন সাধারণ সিএনজি চালক, পরে ছোট ব্যবসায়। এরপর তাঁর উচ্চাভিলাষী চলাফেরায় রামু-নাইক্ষ্যংছড়ির জনপদে ছড়িয়ে পড়ে ইয়াবা ব্যবসার কথা। বিশাল ইয়াবার চালান পাচার করে কোটিপতি হয়ে যান আব্দুর রহমান। এরপরই কোটি টাকায় ইজারা নেন গর্জনিয়া বাজার। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে গেল এক বছর তার ওপর চালানো হয় কঠিন গোয়েন্দা নজরদারী। অবশেষে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি পরিচালিত সফল অভিযানে তাকে ইয়াবাসহ গ্রেফতার করতে সক্ষম হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories