বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন

শিক্ষককে দেওয়া কথা রাখলেন শিক্ষার্থী

/ ৫০৩ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ৮ জুন, ২০২১

শিক্ষককে দেওয়া কথা রাখলেন শিক্ষার্থী

পীরগাছা (রংপুর) থেকে মোঃ গোলাম আযম সরকার

পীরগাছা জে এন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মান্নান, তিনি অবসরে চলে যাওয়ার পরে শুরু হয়ে যায় অবসর কালীর ভাতার টাকা উঠানোর বিভিন্ন ধরনে জটিলতা।

এমতাবস্থা ঢাকা যাওয়া আসা করা তার পক্ষে অসম্ভব হয়ে পরে, এই খবর তার শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়ন করছেন একটি অনলাইন পোর্টালের মাধ্যমে জানার পরে । ওই শিক্ষার্থীর ভাতা পেয়ে দেওয়ার জন্য যা যা করনীয় সকল কাজ করার দায়িত্ব গ্রহণ করেন এই সাথে ভাতা না হওয়া পর্যন্ত খরচ চালানোর দায়িত্ব গ্রহণ করেন। ০৭ মে ২০২১ সোমবার সকল কাজ শেষ করে শিক্ষকের হাতে ভাতার টাকা তুলে দিতে পারলেন শিক্ষার্থী শেখ শোভন। শোভনকে সকল কাজে সহযোগিতা করেন তার অপর ছাত্র মোঃ শাকিল মিয়া।

শেখ শোভন বলেন, রংপুরের পীরগাছা জেএন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ‘অফিস সহকারী’ আব্দুল মান্নান (৬৭)। তিনি ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে চাকরির মেয়াদ পূর্ণ হওয়ায় অবসর গ্রহণ করেন। অবসর গ্রহণের পর তার ১৭বছরের একটি ছেলে মরণব্যধি ক্যান্সারে মৃত্যুবরণ করেন। তিনি ২০১৬ সালে কল্যাণ ফান্ডের এক লক্ষ টাকা পেলেও অবসরের টাকার উঠাইতে পারেন নাই বিভিন্ন ধরনের জটিলতার কারনে। এর ফলে আমাদের শিক্ষক ধরে নিয়েছিলেন তিনি বেঁচে থাকতে সেই টাকার মুখ দেখতে পারবে কিনা । যখন আমি বিষয়টি জানতে পারলাম তখন স্যারের বয়স ছিল ৬৭বছর। এই বয়সে অনেকেই নুয়ে পড়েন আমার স্যারে অবস্থা ভালোছিল না। চলার মতো ক্ষমতা তিনি হারিয়ে ফেলেন। তার উপর অবসরভাতা পাওয়ার ফাইল নিয়ে দৌঁড় ঝাপ করা তার পক্ষে সম্ভব ছিল না।

স্যারের কাছে ছিল না অবসরের টাকা পেতে ঢাকায় দৌঁড় ঝাপ মতো টাকা।

শেখ শোভন জানান তারই সহযোগী বন্ধুবর শাকিল আহমেদ। সকল কাজে তাকে সহযোগিতা করেছেন।
শেখ শোভন বলেন, আব্দুল মান্নান আমাদের প্রিয় শিক্ষক ছিলেন। তার জন্য কাজ করতে পারা আমার জন্য সৌভাগ্যের বিষয় ছিল।

যে শিক্ষকগণ তিলেতিলে আমাদের তৈরি করেছেন তাদের জন্য কাজে লাগতে পারাটা সত্যিই গর্বের এবং আত্মতুষ্টির।

স্যারের জন্য আমার সামান্য প্রচেষ্টা মহান স্রষ্টা কবুল করুক। এ ব্যাপারে শিক্ষক আব্দুল মান্নান বলেন শেখ শোভন বিভিন্ন সময় আমাকে সহযোগিতা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories