বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

সাত দিনের বিধিনিষেধ রেখে চাঁপাইনবাবগঞ্জে লকডাউন শিথিল

/ ৯২ /২০২১
প্রকাশকালঃ সোমবার, ৭ জুন, ২০২১

সাত দিনের বিধিনিষেধ রেখে চাঁপাইনবাবগঞ্জে লকডাউন শিথিল করা হয়েছে। তবে থাকছে কঠোর নিয়মাবলি।

সোমবার (৭ জুন) সন্ধ্যা ৬টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এ ঘোষণা দেন।

সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে ১৪ জুন পর্যন্ত নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিধিনিষেধগুলো হলো-সব ধরনের দোকানপাট ও শপিংমল বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ক্রেতা ও বিক্রেতাকে স্বাস্থ্যবিধি মানতে হবে। মোটরসাইকেলে চালক ব্যতীত অন্য কেউ থাকতে পারবেন না।

নতুন ঘোষণায় বলা হয়, সব ধরনের সাপ্তাহিক হাট-বাজার এক সপ্তাহ বন্ধ থাকবে। প্রয়োজনীয় বাজারসামগ্রীর দোকানসহ মৌলিক খাদ্যদ্রব্যের সব দোকান খোলা থাকবে। এসব দোকানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় চলবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক বিয়ে অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক পার্টি বন্ধ থাকবে।

রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে। খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে খাবারের দোকানে বসে খাবার খাওয়া যাবে না। রিকশায় একজন, অটোরিকশায় দুজন চলাফেরা করতে পারবেন। জেলার মধ্যে গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করা যাবে।

আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। কেউ স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিল্প-কারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে বলেও জেলা প্রশাসক ঘোষণা দেন।

স্বাস্থ্যবিধি মেনে জুমার নামাজসহ প্রতি ওয়াক্তে ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন। অন্যান্য ধর্মালম্বীরা একই পদ্ধতিতে উপাসনা করতে পারবেন। কৃষিকাজ ও নির্মাণকাজের সঙ্গে জড়িত শ্রমিকরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাজ চালাতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories