বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

পীরগাছায় জাকির নায়েকের বক্তব্য শুনে ইসলাম ধর্ম গ্রহণ করলেন আনন্দ শীল

/ ৯৩ /২০২১
প্রকাশকালঃ সোমবার, ৭ জুন, ২০২১

পীরগাছায় জাকির নায়েকের বক্তব্য শুনে ইসলাম ধর্ম গ্রহণ করলেন আনন্দ শীল

মোঃ গোলাম আযম সরকার (পীরগাছা) রংপুর:
রংপুরের পীরগাছা উপজেলার ইটাকুমারী ইউনিয়নের মেনারঞ্জন শীল (মোনা)’র বড় ছেলে আনন্দ শীল বাংলাদেশ নোটারী পাবলিকের কার্যালয়, রংপুরের এফিডেভিট এর মাধ্যমে সনাতন (হিন্দু) পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আনন্দ শীলের নতুন নাম মোহাম্মদ আলী।

তিনি বলেন, আমি ডাক্তার জাকির নায়েকের বক্তব শুনে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। কোন মুসলমান আমাকে ভয়ভীতি দেখিয়ে ইসলাম ধম গ্রহণ করতে বাধ্য করেন নাই। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মুলত আখিরাতের বিচারের ভয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। রংপুরের কেরামতিয়া জামে মসজিদের ঈমামের হাতে আমি ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

তিনি বলেন অনেক আগেই আমার খৎনা হয়েছে, যাকে আমরা আমি খোদায়ী খৎনা, খোদায়ী খৎনা হওয়ার পর থেকে আমি ইসলাম ধর্মের প্রতি দুর্বল হয়ে পরি।

এফিডেভিট আনন্দ শীল বলেন, আমি আনন্দ শীল, পিতা মনোরঞ্জন শীল ( মোনা) মাতা- বাসন্তী রানী, সাং- কামদেব, পো: ইটাকুমারী, থানা: পীরগাছা, জেলা: রংপুর, জন্ম তারিখ-০৩/০৫/১৯৯৫ইং পেশা-নরসুন্দর, ধর্ম- সনাতন (হিন্দু) , জাতীয়তা বাংলাদেশী, জন্ম বিবন্ধন নং- ১৯৯৫৮৫১৭৩২৮০০১৪০০।
হলফ পূর্বক ঘোষনা করিতেছি যে-

১। আমি একজন সুস্থ্য মস্তিস্ক সম্পন্ন সম্পুর্ণ সাবালক ব্যক্তি হওয়ায় নিজের ভালমন্দ নিজেই বুঝিতে সক্ষম হইতেছি বটে।

২। আমি স্বাভাবিক জ্ঞান বুদ্ধি সম্পন্ন হইবার পর হইতে ইসলাম ধর্মীয় আচার- আচরন সম্পর্কে জানিতে পারিতেছি যে, পবিত্র ইসলাম ধর্ম সর্বোৎকৃষ্ট ধর্ম এবং আমি প্রকাশ্য ও গোপনে ইসলাম ধর্ম সম্পর্কে সম্যক ধারনা অর্জন করিয়া ধর্মের মোহে আতœনিয়োগ করিয়াছি এবং অবশিষ্ঠ জীবন ইসলাম ধর্ম গ্রহন করিয়া একজন মুসলিম পুরুষ হিসাবে জীবন অতিবাহিত করার সিদ্ধান্ত গ্রহন করিয়াছি।

৩। আমি উক্তরুপ সিদ্ধান্ত গ্রহন করিয়া ধর্মান্তরীত হওয়ার জন্য অদ্যই নোটারী পাবলিক কার্যালয়ে হাজির হইয়া ঘোষনা করিতেছি যে, আমি অদ্যকার তারিখ হইতে সনাতন ( হিন্দু) ধর্ম পরিত্যাগ করিয়া পবিত্র কলেমা পড়িয়া ইসলাম গ্রহন করিলাম।
৪। অদ্যকার তারিখ হইতে আমি পুর্ন ইসলাম ধর্ম গ্রহন করিলাম এবং পুর্ণ ইসলাম ধর্মে দীক্ষিত হইয়া আমার পূর্ব নাম আনন্দ শীল পরিবর্তনে মোহাম্মদ আলী নাম ধারন করিলাম। আমি অদ্যকার তারিখ হইতে মোহাম্মদ আলী নামে পরিচিত থাকিবো।

৫। আমি ধর্মান্তরীত হওয়ার ব্যাপারে কাহারো কোন প্রকার চাপে বা ভয়ে ভীত নই বা কেহই ধর্মান্তরের ব্যাপারে ভয়ভীতি প্রদর্শন করে নাই।

৬। আমি স্বেচ্ছায়, স্বজ্ঞানে, অন্যের বিনা প্ররোচনায় অত্র এফিডেভিটের মর্ম অবগত হইয়া নিজ নাম সহি করিলাম।

৭। অত্র এফিডেভিট আমার দ্বারা ধর্মান্তরীত হইয়া ইসলাম ধর্ম গ্রহন করার প্রতীক গিসাবে গণ্য হইবে।
সত্যপাঠ।

এফিডেভিটের বর্ণিত বিবরণ সমুহ আমার জ্ঞান ও বিশ্বাস মতে সত্য জানিয়া অদ্য নোটারী পাবলিক কার্যালয়ে স্বশরীরে উপস্থিত থাকিয়া অত্র এফিডেভিট নিজ নাম সহি সম্পাদনা করিলাম। মোহাম্মদ আলী। বাংলাদেশ নোটারী পাবলিকের কার্যালয়,রংপুর। ক্রমিক নং-২৮৩০ তাং-০৬-০৬-২০২১


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories