বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন

অনার্সের ন্যায় মাস্টার্সেও ডিপার্টমেন্ট প্রথম মুমিনুল হক টুটুল

নিজস্ব প্রতিবেদক / ৯৭ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ৬ জুন, ২০২১

অনার্সের ন্যায় মাস্টার্সেও ডিপার্টমেন্ট প্রথম মুমিনুল হক টুটুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত মহাখালীতে অবস্থিত দেশের অন্যতম ও সবচেয়ে বেশি শিক্ষার্থীদের প্রতিষ্ঠান সরকারি তিতুমীর কলেজ (৫৮ হাজার শিক্ষার্থী)। যেটা ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়ে অদ্যাবধি সুনামের সাথে পাঠদান করে আসছে৷

কয়েক বছর আগে ঢাকার মধ্যে সরকারি সাতটি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়েছে। অধিভুক্ত করার পর শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই। সেশন জটে অনার্স-মাস্টার্স কোর্স সম্পন্ন করতে অতিরিক্ত দুই-তিন বছর লেগে গেছে। এতো পেরেশানিতে থেকেও শিক্ষার্থীরা পড়াশোনায় অমনোযোগী না হয়ে নিজেদের কেরিয়ার গঠনের লক্ষ্যে নতুন উদ্যমে পড়াশোনা করে গেছে।

তারই ধারাবাহিকতায় মনিনুল হক (টুটুল) সমাজকর্ম বিভাগ থেকে অনার্সের ন্যায় (সিজিপিএ ৩.৭২) মাস্টার্সেও (সিজিপিএ ৩.৬৬) ডিপার্টমেন্ট ফাস্ট হয়ে উত্তীর্ণ হয়েছে। গত ৪/৬/২১ তারিখে মাস্টার্সের ফল প্রকাশ হয়। এতে দেখা যায় সমাজকর্ম বিভাগ থেকে টুটুল মাস্টার্সের আটটি শিরোনামে যথাক্রমে জিপিএ পেয়েছে
সামাজিক প্রশাসন-৩.২৫
উচ্চতর সামাজিক গবেষণা ও পরিসংখ্যান-৩.৫০
শিল্প সম্পর্ক ও শ্রম আইন-৪.০০
নারী ও পরিবার কল্যাণ-৩.৭৫
শিশু, যুব ও প্রবীণ কল্যাণ-৩.৫০
সংশোধন ও সংশোধনমূলক সেবা-৩.৭৫
সমাজকর্মে নির্দেশনা ও কাউন্সেলিং-৩.৫০
ফিল্ড ওয়ার্ক ও ভাইভা-৪.০০
সবগুলোর ক্রেডিট ৪ (আউট অফ ফোর)

এর আগে ১২-১৩ শিক্ষাবর্ষে অনার্স-২০১৬ সালের পরীক্ষায়ও ৩.৭২ পেয়ে ডিপার্টমেন্ট ফাস্ট হয়ে উত্তীর্ণ হয়েছিলো। আর এবারের মাস্টার্স পরীক্ষায়ও এরই ধারাবাহিকতা ধরে রেখে ফাস্ট ক্লাস ফাস্ট হয়ে শিক্ষক, পিতামাতা, বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজনদের চাওয়া পূরণ করায় সবাই মহা খুশি।

মুঠোফোনে টুটুলের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন- আলহামদুলিল্লাহ, আমি অনেক খুশি। আমার এই অর্জনের পিছনে আমার পরিবার, শিক্ষকগণ বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজনদের অনেককেই পাশে পেয়েছি। সকলের প্রতি আমি চিরকৃতজ্ঞ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories